• বুধবার, ২৫ মে ২০২২, ০১:২৪ পূর্বাহ্ন

টেকনাফে বিপুল পরিমাণ মাদকসহ দুই চোরাকারবারি আটক

প্রতিবেদকের নাম / ৩৩ শেয়ার
প্রকাশিত : মঙ্গলবার, ১৫ মার্চ, ২০২২

মো. আকতার হোছাইন কুতুবী:
কক্সবাজারের টেকনাফে চারটি অভিযানে দুইজন মাদক চোরাকারবারিকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এ সময়ে তাদের কাছ থেকে ইয়াবা ট্যাবলেট, ক্রিস্টাল মেথ আইস এবং বিয়ার উদ্ধার করা হয়। আটকদের নাম পরিচয় জানায়নি বিজিবি। উদ্ধার হওয়া মাদকের দাম পাঁচ কোটি ৪৮ লাখ ১৩ হাজার টাকা। মঙ্গলবার সন্ধ্যায় বিজিবি টেকনাফ ২ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সোমবার দিবাগত রাত দুইটার দিকে বিজিবি জানতে পারে টেকনাফ ব্যাটালিয়নের অধীনে জীম্বংখালী বিওপির দায়িত্বপূর্ণ বিআরএম-১৬ থেকে এক কিলোমিটার দক্ষিণে ছয় নম্বর পোস্টের কাছে নুর কবিরের মাছের ঘের এলাকায় মাদকের একটি বড় চালান লুকায়িত অবস্থায় রয়েছে। এমন খবর পেয়ে জীম্বংখালী বিওপি এবং ব্যাটালিয়ন সদরের দুইটি বিশেষ টহলদল তখন ওই এলাকায় একটি অভিযান চালায়। অভিযানে নুর কবিরের মাছের ঘেরের জালের ভিতর লুকানো অবস্থায় পাঁচ কোটি ৩৮ লাখ টাকা দামের এক কেজি ৭৬ গ্রাম ক্রিস্টাল মেথ আইস (পরিত্যক্ত অবস্থায়) উদ্ধার করা হয়। অভিযানে কোন পাচারকারীকে আটক করা যায়নি। ওই ঘেরের মালিককে আটকের জন্য রাত তিনটা পর্যন্ত অভিযান চালানো হলেও তাকে আটক করা সম্ভব হয়নি। এ ঘটনায় ওই ঘেরের মালিককে পলাতক দেখিয়ে জব্দকৃত ক্রিস্টাল মেথ আইস টেকনাফ মডেল থানায় জমা দিয়ে একটি মামলা করেছে বিজিবি।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, টেকনাফ বিজিবি ২ ব্যাটালিয়নের অধীনে হোয়াইক্যং বিওপির বিশেষ টহলদলের একটি অভিযানে ১৪ হাজার ৫০০ টাকা দামের ৫৮ ক্যান আন্দামান গোল্ড বিয়ার (মালিকবিহীন অবস্থায়) উদ্ধার করা হয়। উদ্ধারকৃত বিয়ারগুলো বর্তমানে ব্যাটালিয়ন সদরের ষ্টোরে জমা রাখা হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, টেকনাফ বিজিবি ২ ব্যাটালিয়নের অধীনে হোয়াইক্যং চেকপোষ্ট থেকে একজন মাদক চোরাকারবারিকে আটক করা হয়। এ সময়ে তার কাছ থেকে আট লাখ ৩৯ হাজার টাকা দামের দুই হাজার ৭৯৫ পিস ইয়াবা ট্যাবলেট এবং একটি মোবাইল ফোন উদ্ধার করা হয়। আটক আসামির বিরুদ্ধে টেকনাফ মডেল থানায় মাদক আইনে একটি মামলা করা হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, টেকনাফ বিজিবি ২ ব্যাটালিয়নের অধীনে হোয়াইক্যং চেকপোষ্ট থেকে নাইন ডগের মাধ্যমে একজন মাদক চোরাকারবারিকে আটক করেছে বিজিবি। এ সময়ে তার কাছ থেকে এক লাখ ৫৯ হাজার ৫০০ টাকা দামের ৫৩০ পিস ইয়াবা ট্যাবলেট এবং একটি মোবাইল ফোন উদ্ধার করা হয়। আটক আসামির বিরুদ্ধে টেকনাফ মডেল থানায় মাদক আইনে একটি মামলা করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ