• শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৪:৩৬ পূর্বাহ্ন

টেইলরের বিদায়ী ম্যাচে জিম্বাবুয়ের হার

স্পোর্টস ডেস্ক: / ৫ শেয়ার
প্রকাশিত : মঙ্গলবার, ১৪ সেপ্টেম্বর, ২০২১

আন্তর্জাতিক ক্রিকেটে শেষবারের মতো মাঠে নামলেন ব্রেন্ডন টেইলর। কিন্তু ক্যারিয়ারের শেষটা স্মরণীয় করে রাখতে পারলেন না এই মারকুটে ব্যাটসম্যান। আয়ারল্যান্ডের কাছে মার মানতে হয়েছে জিম্বাবুয়েকে। টেইলর নিজেও মনে রাখার মতো কিছু করতে পারেননি।

সোমবার (১৩ সেপ্টেম্বর) সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে জিম্বাবুয়েকে ডাকওয়ার্থ-লুইস-স্টার্ন পদ্ধতিতে ৭ উইকেটে হারিয়েছে আয়ারল্যান্ড। তবে তিন ম্যাচের সিরিজ শেষ হয়েছে ১-১ সমতায়। দ্বিতীয় ম্যাচটি পরিত্যক্ত হয়েছিল। আর প্রথম ওয়ানডে জিম্বাবুয়ে জিতেছিল ৩৮ রানে।

বিদায়ী ম্যাচ খেলতে নামা ব্রেন্ডন টেইলরকে ‘গার্ড অব অনার’ দেন সতীর্থরা। অভিজ্ঞ এই ব্যাটসম্যান শেষটা রাঙাতে পারেননি। মাত্র ৭ রান করেই তিনি বোল্ড হয়ে যান লিটলের বলে।

বেলফাস্টে অনুষ্ঠিত ম্যাচটি বৃষ্টি বাধায় ৩৮ ওভারে নেমে আসে। টস হেরে ব্যাট করতে নামা জিম্বাবুয়ে ৩৪ ওভারে ১৩১ রানে গুটিয়ে যায়। অধিনায়ক ক্রেইগ আরভিন ৬৫ বলে ৫৭ রান করেন। বিদায়ী ম্যাচে ওপেন করতে নেমে ১২ বলে ১ চারে ৭ রান করেন টেইলর। আইরিশদের পক্ষে সর্বাধিক ৩টি করে উইকেট নেন জশ লিটল ও অ্যান্ডি ম্যাকব্রাইন।

লক্ষ্য তাড়া করতে নেমে মাত্র তিন উইকেট হারিয়ে স্বাগতিকরা ৫৮ বল বাকি থাকতেই জয় তুলে নেয়। সর্বোচ্চ ৪৩ রান করেন পল স্টার্লিং। দ্বিতীয় সর্বোচ্চ ৩৪ রান করেন অধিনায়ক অ্যান্ডি বালবার্নি।

ম্যাচসেরা নির্বাচিত হয়েছেন অ্যান্ডি ম্যাকব্রাইন। আর সিরিজ সেরার পুরস্কার পেয়েছেন উইলিয়াম পোর্টারফিল্ড।

সংক্ষিপ্ত স্কোর:

জিম্বাবুয়ে: ৩৪ ওভারে ১৩১ (টেইলর ৭, চাকাভা ৫, আরভিন ৫৭, মাধেভেরে ১৬, উইলিয়ামস ৪, রাজা ৯, বার্ল ৫, জঙ্গুয়ে ১০, মাসাকাদজা ৭*, মুজারাবানি ০, এনগারাভা ৩; অ্যাডায়ার ৫-১-১০-০, লিটল ৮-০-৩৩-৩, সিমি ৮-০-৩৫-২, গেটকেট ৫-০-২৫-১, ম্যাকব্রাইন ৮-২-২৬-৩)।

আয়ারল্যান্ড: ২২.২ ওভারে ১১৮/৩ (পোর্টারফিল্ড ১৬, স্টার্লিং ৪৩, বালবার্নি ৩৪, টেক্টর ১৩*, ডকরেল ০*; মুজারাবানি ৭-২-১৩-১, এনগারাভা ৬-০-৩৩-১, জঙ্গুয়ে ৫-০-৪০-০, বার্ল ২.২-১-১৪-০, মাসাকাদজা ২-০-৯-১)।

উল্লেখ্য, ওয়ানডে সিরিজের আগে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলে দুই দল। যা ৩-২ ব্যবধানে জিতেছিল আইরিশরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ

পুরাতন সব সংবাদ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
%d bloggers like this: