• রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০১:৪৭ অপরাহ্ন

টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে ফায়ার সার্ভিসের ডিজির বিনম্র শ্রদ্ধা

আমার কাগজ ডেস্ক: / ৩৬ শেয়ার
প্রকাশিত : সোমবার, ১৩ জুন, ২০২২

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোঃ মাইন উদ্দিন, বিএসপি, এনডিসি, পিএসসি, জি, এমফিল। আজ সোমবার সকালে গোপালগঞ্জ জেলার টুঙ্গীপাড়ায় অবস্থিত জাতির পিতার সমাধিতে তিনি ফুলেল শ্রদ্ধা জ্ঞাপন করেন। এরপর তিনি সেখানে কিছুক্ষণ নীরবতা পালন করেন।

ব্রিগেডিয়ার জেনারেল মোঃ মাইন উদ্দিন ১৫ আগস্ট কালরাতে জাতির পিতার সাথে তাঁর পরিবারের শহিদ সদস্যদের গভীর শ্রদ্ধায় স্মরণ করেন এবং তাঁদের আত্মার মাগফিরাত কামনা করেন। এ সময় তিনি মহান মুক্তিযুদ্ধে আত্মাহুতি দেয়া শহিদ মুক্তিযোদ্ধাদেরকেও শ্রদ্ধার সাথে স্মরণ করেন। এ সময় মহাপরিচালক মহোদয়ের সাথে ফায়ার সার্ভিসের ঢাকা বিভাগের উপপরিচালক জনাব দিনমনি শর্মা, খুলনা বিভাগের উপপরিচালক সালেহ উদ্দিন, টুঙ্গীপাড়ার উপজেলা চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী অফিসার, ফায়ার সার্ভিসের স্থানীয় উপসহকারী পরিচালক এবং বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা নিবেদন ও সমাধি সৌধ ঘুরে দেখার পর এক সংক্ষিপ্ত প্রতিক্রিয়ার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোঃ মাইন উদ্দিন বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশে জন্মেছিলেন বলেই আমরা একটি স্বাধীন রাষ্ট্র ও স্বাধীন পতাকা পেয়েছি। তাঁর অবিসংবাদিত নেতৃত্বে এ দেশ স্বাধীনতা লাভ করেছে। তাঁর জন্ম না হলে এ দেশ স্বাধীন হতো না, আর আমরাও আজকে যেসব মর্যাদাজনক পদে অধিষ্ঠিত হচ্ছি, সেটিও সম্ভব হতো না। তিনি বলেন, অত্যন্ত আনন্দের বিষয় জাতির পিতার সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখন এ দেশকে সমৃদ্ধির পথে এগিয়ে নিচ্ছেন এবং বাংলাদেশকে উন্নয়নের রোল মডেলে পরিণত করেছেন। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মতো সেবাধর্মী প্রতিষ্ঠানে তাঁকে মহাপরিচালক হিসেবে নিয়োগ দেয়ায় তিনি মাননীয় প্রধানমন্ত্রীসহ সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি শ্রদ্ধা নিবেদন শেষে টুঙ্গীপাড়া ও গোপালগঞ্জ সদর ফায়ার স্টেশন পরিদর্শন করেন। একইদিন তিনি ঢাকায় প্রত্যাবর্তন করেন। খবর-ফায়ার সার্ভিস মিডিয়া সেল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ