• বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০৮:৪৪ অপরাহ্ন

টুইটারের অর্ধেক কর্মী ছাঁটাই

আন্তর্জাতিক ডেস্ক: / ৮ শেয়ার
প্রকাশিত : শনিবার, ৫ নভেম্বর, ২০২২

শুক্রবার টুইটারের অর্ধেক কর্মী ছাঁটাই করা হয়েছে। ইলন মাস্ক সমস্যাগ্রস্ত কোম্পানিটির নতুন মালিক হওয়ার এক সপ্তাহের মধ্যে কর্মী ছাঁটাইয়ের এ উদ্যোগ নেওয়া হলো।

টুইটারের অভ্যন্তরীণ ডকুমেন্ট থেকে বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, সাত হাজার পাঁচশ কর্মীর প্রায় ৫০ শতাংশ ছাঁটাই করা হয়েছে। তাদেরকে জরুরি প্রয়োজনে অফিসের কম্পিউটারেও ঢুকতে দেওয়া হচ্ছে না।

এর আগে কর্মীদের কাছে পাঠানো এক বিবৃতিতে টুইটারের পক্ষ থেকে বলা হয়, টুইটারকে একটি সঠিক পথে রাখার লক্ষ্যে শুক্রবার থেকে বিশ্বব্যাপী কর্মশক্তি কমানোর প্রক্রিয়া শুরু হবে। অফিসগুলো সাময়িকভাবে বন্ধ করা হবে যাতে গ্রাহকদের তথ্যের নিরাপত্তা নিশ্চিত করা যায়।

এছাড়া বৃহস্পতিবার কর্মীদের কাছে পাঠানো এক ই-মেইল বার্তায় বলা হয়েছে, আপনি যদি কোনো অফিসে থাকেন কিংবা অফিসের পথে থাকেন, তাহলে দয়া করে বাড়ি ফিরে যান।

উল্লেখ্য, গত ২৭ অক্টোবর চার হাজার ৪শ কোটি ডলারে টুইটার কেনেন টেসলার ও স্পেস এক্সের প্রধান নির্বাহী ও বিশ্বের শীর্ষ ধনী ইলন মাস্ক। মালিকানা নেওয়ার পর এর ওপর নিজের নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা শুরু করেন তিনি। প্রথমেই তিনি প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী এবং অর্থ ও আইন বিভাগের নির্বাহী কর্মকর্তাদের বিদায় দেন। ভেঙে দেন পরিচালনা পর্যদ এবং জারি করেন ১২ ঘণ্টার অফিস ও ছুটিহীন অফিস নীতি। এছাড়া তিনি কর্মীদের অবকাঠামোগত খরচ বছরে ১০০ কোটি ডলার সাশ্রয়ের নির্দেশ দেন।

শুক্রবার সন্ধ্যায় এক টুইটার বার্তায় মাস্ক বলেন, দিনে যখন কোম্পানিটি ৪০ লাখ ডলার লোকসান করছে তখন দুর্ভাগ্যবশত জনবল ছাঁটাইয়ের কোনো বিকল্প নেই।

এদিকে নাম প্রকাশে অনিচ্ছুক বরখাস্ত হওয়া একজন কর্মী বলেন, ‘এটি খুবই অমানবিক। যে কোনো মূল্যে অর্থ রক্ষার এটি একটি ভাড়াটে প্রচেষ্টা’।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ