• শুক্রবার, ২০ মে ২০২২, ০২:২৫ অপরাহ্ন

টিপু হত্যা: গ্রেপ্তার ওমর ফারুক আ.লীগ থেকে বহিষ্কার

আমার কাগজ ডেস্ক: / ৩৪ শেয়ার
প্রকাশিত : শনিবার, ২ এপ্রিল, ২০২২

মতিঝিল থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম টিপু হত্যাকাণ্ডে জড়িত থাকার অভিযোগে গ্রেপ্তার হওয়ার পর এবার দল থেকে বহিষ্কার হলেন ওই থানার অন্তর্গত ১০ নম্বর ওয়ার্ড সাধারণ সম্পাদক ওমর ফারুক।

শনিবার ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফি ও সাধারণ সম্পাদক হুমায়ুন কবির স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তি এ তথ্য জানানো হয়।

এর আগে টিপু হত্যার ঘটনায় ওমর ফারুকসহ ৪ জনকে গ্রেপ্তার করে র‌্যাব।

শনিবার এক সংবাদ সম্মেলনে র‌্যাবের মুখপাত্র খন্দকার আল-মঈন সাংবাদিকদের বলেন, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে টিপু হত্যাকাণ্ড ঘটে। মতিঝিল থানার অন্তগর্ত ১০ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওমর ফারুককে ছাড়া গ্রেপ্তার হওয়া অন্য তিনজন হলেন- নাসির হোসেন ওরফে কিলার নাসির, সালেহ সিকদার ও পলাশ।

মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সংবাদ বিজ্ঞপ্তি বলা হয়েছে, দলীয় শৃঙ্খলা ভঙ্গের কারণে ১০ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

এতে বলা হয়, ‘গত ২৫শে মার্চ রাতে মতিঝিল থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম টিপু দুর্বৃত্তের গুলিতে নিহত হয়েছেন। সেই হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত হিসেবে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী আপনাকে গ্রেপ্তার করেছে। এই ধরণের সন্ত্রাসী কর্মকাণ্ডের খবর ব্যাপক প্রচারে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে। এর দায়ভার কোনোভাবেই ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ বহন করতে বাধ্য নয়। দলের নীতি ও শৃঙ্খলা বহির্ভূত কর্মকাণ্ডে জড়িত থাকায় সংগঠনের গঠনতন্ত্রের ৪৭ ধারা মোতাবেক আপনাকে বহিষ্কার করা হলো।’


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ