• সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৮:২০ অপরাহ্ন

ঝড়-বৃষ্টি হলেও দেশে ঘূর্ণিঝড় গুলাবের প্রভাব নেই

আমার কাগজ ডেস্ক: / ১৯ শেয়ার
প্রকাশিত : রবিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২১

 

রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে ঝড়-বৃষ্টি হচ্ছে। কোথাও কোথাও ঝড়ের গতি ঘণ্টায় ৫০ কিলোমিটার অতিক্রম করছে। তবে ঘূর্ণিঝড় গুলাবের প্রভাবে এ ঝড়-বৃষ্টি হচ্ছে না বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

কয়েকদিন ধরে রাজধানীসহ সারাদেশে তীব্র গরম পড়ছিল। তবে কাঙ্ক্ষিত বৃষ্টির দেখা পাচ্ছিল না রাজধানীবাসী। শনিবার দুপুরে প্রচণ্ড বৃষ্টি হয়। পরদিন রোববার সন্ধ্যায় রাজধানীতে বৃষ্টির সঙ্গে বিজলিও চমকাচ্ছিল।

আবহাওয়াবিদ রুহুল কুদ্দুস জানান, বাংলাদেশে ঘূর্ণিঝড় গুলাবের কোনো প্রভাব নেই। গুলাবের প্রভাবে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে ঝড়-বৃষ্টি হচ্ছে না। যে বৃষ্টি হচ্ছে এ মৌসুমি বৃষ্টি। মৌসুমি বায়ুর প্রভাবে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি হতে পারে। এই বৃষ্টি থেমে থেমে আরও কয়েকদিন চলতে পারে।

এদিকে ভারতের উত্তর অন্ধ্র প্রদেশ এবং ওড়িশা উপকূলের দিকে ঘণ্টায় ১৮ কিলোমিটার গতিতে ধেয়ে যাচ্ছে বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় গুলাব। গুলাবের আঘাতের আশঙ্কায় রাজ্য দুটির উপকূলীয় জেলাগুলোতে সতর্কতা জারি করা হয়েছে বলে জানিয়েছে ভারতের আবহাওয়া অধিদফতর। ভারতের আবহাওয়া বিভাগ (আইএমডি) সতর্ক করে দিয়ে বলেছে, ওড়িশার গোপালপুর এবং অন্ধ্রপ্রদেশের কলিঙ্গপত্তমের মধ্যবর্তী এলাকায় এই ঘূর্ণিঝড় ঘণ্টায় ৯৫ কিলোমিটারের বেশি বাতাসের গতিবেগ নিয়ে আঘাত হানতে পারে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ

পুরাতন সব সংবাদ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
%d bloggers like this: