• রবিবার, ২৯ মে ২০২২, ০৫:০৪ অপরাহ্ন

জাপানি মায়ের আপিলের রায় ১৩ ফেব্রুয়ারি

আমার কাগজ ডেস্ক: / ৩৯ শেয়ার
প্রকাশিত : সোমবার, ৭ ফেব্রুয়ারী, ২০২২

দুই শিশু জেসমিন মালিকা ও লাইলা লিনাকে ফিরে পেতে জাপানি মায়ের করা আপিলের রায় আগামী ১৩ ফেব্রুয়ারি।

সোমবার প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বাধীন আপিল বিভাগের ভার্চুয়াল বেঞ্চে মামলাটির চূড়ান্ত শুনানি হয়।

এর আগে গত ২ ফেব্রুয়ারি ওই দুই শিশুকে কাছে রাখতে মায়ের পক্ষ থেকে নিয়মিত আপিল আবেদন (সিপি) করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন অ্যাডভোকেট মোহাম্মদ শিশির মনির।

ওইদিন তিনি বলেন, আমরা হাইকোর্টের পূর্ণাঙ্গ রায়টি হাতে পেয়েছি। রায় সংযুক্ত করে নিয়মিত আপিল (সিপি) করেছি। এজন্য এ বিষয়ে শুনানিতে চূড়ান্ত সিদ্ধান্ত দেবেন আপিল বিভাগ।

এর আগে গত ২৩ জানুয়ারি সকালে আপিল বিভাগ ইমরান শরীফ ও ডা. এরিকো নাকানোর দুই মেয়েকে তাদের মায়ের সঙ্গে ৬ ফেব্রুয়ারি পর্যন্ত থাকার আদেশ দেন। তবে মায়ের কাছে থাকলেও প্রতিদিন সকাল ৯টা থেকে রাত ৯টার মধ্যে যেকোনো সময় বাবা ইমরান শরীফ তাদের সঙ্গে দেখা করতে পারবেন।

ওইদিন আপিল বিভাগ শুনানিতে বলেন, প্রধান বিচারপতি অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি আছেন। প্রধান বিচারপতিকে নিয়ে আমরা এই মামলা শুনব। পরে আদালত শুনানির জন্য ৬ ফেব্রুয়ারি দিন ধার্য করেন।

আদালত বলেন, ৬ ফেব্রুয়ারি পর্যন্ত আগের আদেশ বহাল থাকবে। এর আগে ৩ জানুয়ারি আপিল বিভাগ আদেশে বলেন, জাপানি দুই শিশুকে তাদের মা নাকানো এরিকোর সঙ্গে ২৩ জানুয়ারি পর্যন্ত রাজধানীর বারিধারার হোটেল ইসকর্ট প্যালেসে থাকবে। তবে প্রতিদিন সকাল ৯টা থেকে রাত ৯টার মধ্যে যে কোনো সময় শিশুদের সঙ্গে তাদের বাংলাদেশি বাবা ইমরান শরীফ দেখা করতে পারবেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ