• বুধবার, ২৫ মে ২০২২, ১১:০৮ পূর্বাহ্ন

জাপানি দুই শিশু কার হেফাজতে থাকবে, জানা যাবে ১৪ নভেম্বর

আমার কাগজ ডেস্ক: / ৬৯ শেয়ার
প্রকাশিত : রবিবার, ৩১ অক্টোবর, ২০২১

 

জাপানি দুই শিশু বাবা না মায়ের হেফাজতে থাকবেন সেই বিষয়ে হাইকোর্ট সিদ্ধান্ত দেবে ১৪ নভেম্বর। দুই পক্ষের আইনজীবীদের দীর্ঘ শুনানি শেষে বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের দ্বৈত বেঞ্চ রবিবার রায়ের জন্য এই দিন ধার্য করে দেন।

আদালতে জাপানি নাগরিক নাকানো এরিকোর পক্ষে আইনজীবী মোহাম্মদ শিশির মনির এবং ইমরান শরীফের পক্ষে ফিদা এম কামাল ও ফাওজিয়া করিম ফিরোজ শুনানি করেন।

রায়ের দিন ধার্য হওয়ার পর ইমরানের আইনজীবী ফিদা এম কামাল বলেন, জাপান থেকে আসা ওই দুই শিশুর এতোদিন ক্লাস চলেছে জুমে। কিন্তু এখন স্কুল খুলে দিয়েছে। সশরীরে ক্লাসে অংশ নিতে হবে। এজন্য আদালতের অনুমতি চাচ্ছি। এর বিরোধিতা করে শিশির মনির বলেন, আদালত রায়ের জন্য দিন ধার্য করে দিয়েছেন। এই মুহূর্তে রায় ঘোষণা না হওয়া পর্যন্ত শিশুদের অন্যত্র যাওয়ার সুযোগ নাই। পরে আদালত ইমরান শরীফের আবেদন খারিজ করে দেন।

জাপানি দুই শিশু কন্যাকে নিয়ে বাংলাদেশে ফিরে আসেন ইমরান শরীফ। পরে দুই শিশু কন্যাকে নিজ জিম্মায় ফেরত পেতে ১৯ আগস্ট হাইকোর্টে আবেদন করেন ডা. নাকানো এরিকো। ওই রিটের এক আদেশে ঢাকার একটি ফ্ল্যাটে সন্তানদের নিয়ে অবস্থান করছেন জাপানি নারী। তবে বাবাকেও সন্তানদের সঙ্গে সাক্ষাতের সুযোগ দিয়েছে আদালত।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ