• রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ১২:২০ অপরাহ্ন

জাতীয় পুষ্টি পরিষদের মহাপরিচালক হলেন ডা. হাসান শাহরিয়ার

প্রতিবেদকের নাম / ২৪ শেয়ার
প্রকাশিত : রবিবার, ১৭ জুলাই, ২০২২

আমার কাগজ প্রতিবেদক
চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবিরকে বাংলাদেশ জাতীয় পুষ্টি পরিষদের মহাপরিচালক পদে পদোন্নতিপূর্বক বদলি করা হয়েছে। গতকাল রোববার দুপুরে রাষ্ট্রপতির আদেশক্রমে স্বাস্থ্য মন্ত্রণালয়ের উপ-সচিব জাকিয়া পারভীন স্বাক্ষরিত এক বদলি আদেশে এই নির্দেশনা দেওয়া হয়।
এর আগে ফেনী জেলার সিভিল সার্জন থাকাকালে পদোন্নতি পেয়ে ২০১৯ সালের ১৫ মার্চ হাসান শাহরিয়ার কবির চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য কর্মকর্তার দায়িত্ব গ্রহণ করেন।
পদোন্নতি ও বদলির এক প্রতিক্রিয়ায় ডা. হাসান শাহরিয়ার কবির বলেন, পদোন্নতি পেয়ে যেমন খুশি লাগছে, তেমনি বদলি হওয়ায় খারাপ লাগছে। আমি এই চট্টগ্রামেরই সন্তান। চট্টগ্রামের দ্বীপ উপজেলা স›দ্বীপে আমার বাড়ি। এই শহর আমার শৈশবের শহর।
তিনি আরও বলেন, আমি দায়িত্ব নেওয়ার পরপরই বিশ্বব্যাপী করোনাভাইরাস হানা দেয়। চট্টগ্রামে নতুন পদায়ন হয়ে করোনা মোকাবেলা করা আমার জন্য অনেক কঠিন একটা চ্যালেঞ্জ ছিলো। চেষ্টা করেছি চট্টগ্রামবাসীর সহযোগিতা নিয়ে কোভিড মোকাবেলা করতে। মূল্যায়নের ভার চট্টগ্রামবাসীর কাছে রেখে গেলাম। বদলিকালে তিনি সকলের দোয়া চেয়েছেন।
উল্লেখ্য, বাংলাদেশ জাতীয় পুষ্টি পরিষদ, ১৯৭৫ সালের ২৩ এপ্রিল জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বাক্ষরে গঠিত একটি প্রতিষ্ঠান এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই পরিষদের সভাপতি। এই পরিষদ পুষ্টি ব্যবস্থাপনার ক্ষেত্রে সরকারের সর্বোচ্চ প্রতিষ্ঠান যা পুষ্টি সংক্রান্ত নীতি সমন্বয়, প্রশাসনিক ব্যবস্থাপনা ও নেতৃত্বের জন্য দায়বদ্ধ।
এই বদলি আদেশে বিসিএস স্বাস্থ্য ক্যাডারের বারো জন কর্মকর্তাকে বিভিন্ন স্থানে বদলি করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ