• বুধবার, ২৫ মে ২০২২, ০১:২৪ পূর্বাহ্ন

জনসম্মুখে এলেন কিম জং উনের স্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক / ৪৩ শেয়ার
প্রকাশিত : বুধবার, ২ ফেব্রুয়ারী, ২০২২

বহুদিন পর জনসম্মুখে আসলেন উত্তর কোরিয়ার নেতা কিম জং উনের স্ত্রী রি সোল জু। বুধবার তাকে দেশটির রাষ্ট্রীয় সংবাদ মাধ্যমে দেখা গেছে।

রয়টার্স জানিয়েছে, এদিন রি সোল জু স্বামীর সঙ্গে লুনার নিউ ইয়ারের ছুটি উদযাপন করতে রাজধানী পিয়ংইয়ংয়ে অবস্থিত মানসুদাই আর্ট থিয়েটারে আর্ট পারফমেন্স দেখতে গিয়েছিলেন। রাষ্ট্রীয় টেলিভিশনে যেটি সম্প্রচার করা হয়। করোনাভাইরাস মহামারীর মধ্যে উত্তর কোরিয়ার ক্ষমতাসীন এই পরিবারের সদস্যরা জনসম্মুখে খুব কমই এসেছেন।

রাষ্ট্রীয় সংবাদ মাধ্যম কেসিএনএ নিউজ এজেন্সির খবরে বলা হয়, যখন কিম তার স্ত্রীকে নিয়ে থিয়েটারের অডিটোরিয়ামে প্রবেশ করেন তখন স্বাগত সঙ্গীত বাজছিল। তারপরও দর্শকরা ‍খুশিতে চিৎকার করে ওঠেন।

টেলিভিশনে দেখা যায়, লাল ও কালো রঙের একটি ঐতিহ্যবাহী পোশাক পরেছিলেন রি সোল জু। পুরো অনুষ্ঠান চলাকালে তিনি স্বামীর সঙ্গে কথা বলেন এবং হাসেন। হাতে হাত রেখে তারা স্টেজে যান এবং শিল্পীদের সঙ্গে ছবি তোলেন

এক সময় নিয়মিত নানা সামাজিক, বাণিজ্যিক এবং সামরিক অনুষ্ঠানে স্বামীর পাশে উপস্থিত থাকতেন রি। ফলে আন্তর্জাতিক বিশ্বেও তার প্রতি আগ্রহ জন্মেছিল। এ বিষয়ে কিম তার বাবা কিম জং ইলের থেকে ভিন্ন আচরণ করেছেন। কিম জং ইল তার স্ত্রীদের খুব কমই জনসম্মুখে আনতেন।

কিন্তু গত বছর ফেব্রুয়ারিতে একটি কনসার্টে রি কে শেষবার রাষ্ট্রীয় টেলিভিশনে দেখা যায়। তারপর থেকে তিনি উধাও হয়ে যান। গুঞ্জন ছড়ায় তিনি অসুস্থ এমনকি তিনি আবারও মা হতে চলেছেন এমন খবরও ছড়িয়ে পড়ে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ