• বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১০:৪৮ পূর্বাহ্ন

গোপালগঞ্জে উন্নয়ন কার্যক্রমের দায়িত্ব শহীদ উল্লা খন্দকারকে দিলেন প্রধানমন্ত্রী

আমার কাগজ ডেস্ক: / ২৪ শেয়ার
প্রকাশিত : বুধবার, ২৬ অক্টোবর, ২০২২

গোপালগঞ্জ-৩ (কোটালীপাড়া-টুঙ্গিপাড়া) আসনের উন্নয়ন কার্যক্রম তদারকিতে সাবেক সচিব মো. শহীদ উল্লা খন্দকারকে দায়িত্ব দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার (২৬ অক্টোবর) প্রধানমন্ত্রী ও তার একান্ত সচিব-১ মোহাম্মদ সালাহ উদ্দিনের স্বাক্ষরিত এক চিঠিতে জানানো হয়, প্রধানমন্ত্রীর পক্ষ থেকে তাকে এ দায়িত্ব দেওয়া হয়েছে।

চিঠিতে বলা হয়, প্রধানমন্ত্রী রাষ্ট্রীয় দায়িত্ব পালনে ব্যস্ততার জন্য জাতীয় সংসদ এলাকা-২১৭, গোপালগঞ্জ-৩ (টুঙ্গিপাড়া-কোটালীপাড়া) এর উন্নয়ন কার্যক্রমে আমার (প্রধানমন্ত্রী) পক্ষে দায়িত্ব পালনের জন্য মো. শহীদ উল্লা খন্দকারকে প্রতিনিধি হিসেবে মনোনয়ন করা হলো।

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সাবেক সচিব মো. শহীদ উল্লা খন্দকার। তিনি ও গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার রাধাগঞ্জ ইউনিয়নের আটাশীবাড়ী গ্রামের মৃত মোবারেক আলী খন্দকারের ছেলে। শহীদ উল্লা খন্দকার বেশ কয়েক দফা চুক্তিভিত্তিক নিয়োগের পর গত ২৯ সেপ্টেম্বর অবসরে যান।

বিসিএস (প্রশাসন) ক্যাডারের পঞ্চম ব্যাচের কর্মকর্তা হিসেবে ১৯৮৬ সালে শহীদ উল্লা খন্দকার চাকরিতে যোগ দেন। পরবর্তী সময়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন তিনি। ২০১৭ সালের ২৯ সেপ্টেম্বর গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব পদ থেকে অবসর যান। পরে জনপ্রশাসন মন্ত্রণালয়ের ২০১৭ সালের প্রজ্ঞাপনে তাকে দুই বছর মেয়াদে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব পদে চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হয়।

পরবর্তীতে ২০১৯ সালে তাকে আবার দুই বছরের জন্য একই পদে চুক্তিভিত্তিক নিয়োগ করা হয়। ২০২১ সালে তার চুক্তির মেয়াদ আরও এক বছর বাড়ানো হয়। শহীদ উল্লা খন্দকার ১৯৪৮ সালের ২৩ সেপ্টেম্বর গোপালগঞ্জের কোটালীপাড়ায় জন্মগ্রহণ করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ