• রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ০৯:৩০ অপরাহ্ন

গুলশানে স্টেট ব্যাংক অব ইন্ডিয়ার নতুন সেন্টার উদ্বোধন

আমার কাগজ ডেস্ক: / ৩৭ শেয়ার
প্রকাশিত : শুক্রবার, ১ জুলাই, ২০২২

রাজধানীর গুলশান-২ কামাল আতাতুর্ক এভিনিউ অনাবিল টাওয়ারে স্টেট ব্যাংক অব ইন্ডিয়া (এসবিআই) ঢাকা শাখার নতুন সেন্টার উদ্বোধন করা হয়েছে। শুক্রবার দুপুরে নতুন এ শাখা আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন বাংলাদেশে ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী।

এ সময় উপস্থিত ছিলেন- এসবিআইয়ের বাংলাদেশের কান্ট্রি হেড অপারেশন ড. প্রকাশ চাঁদ সাবু, কান্ট্রি হেড (নিযুক্ত) অমিত কুমার, এসবিআই ঢাকা শাখার প্রধান নির্বাহী সুমন্ত ঘোষ, ভারতীয় ভিসা আবেদন কেন্দ্রের ডেপুটি চিফ অপারেটিং গৌরব চক্রবর্তী।

সেন্টারটি উদ্বোধন শেষে ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী সাংবাদিকদের বলেন, ঢাকায় নতুন এই সেন্টারটি বেশ সুন্দর। সুবিধাজনক স্থানে করা হয়েছে। এসবিআইয়ে বর্তমানে প্রায় ১১ হাজার হিসাবধারী রয়েছেন। এ ব্যাংক থেকে সর্বোচ্চ সেবা প্রদান করা হয়। নতুন এ সেন্টারে গ্রাহকসেবা আরও বৃদ্ধি পাবে। এ ব্যাংক দুই দেশের মধ্যে বাণিজ্য বিষয়ে বিশেষ ভূমিকা রাখছে। দুই দেশের সাধারণ বন্ধুত্ব রয়েছে, বন্ধন রয়েছে। গ্রাহকদের সর্বোচ্চ সম্মান দিয়ে পেশাগত দায়িত্ব পালন করছে এসবিআই সংশ্লিষ্টরা।

স্টেট ব্যাংক অব ইন্ডিয়া ১৯৭৫ সালে ঢাকার মতিঝিলে শাখা চালু করে। ভারতে ১৯৫৫ সালে স্টেট ব্যাংক অব ইন্ডিয়ার শুভযাত্রা হয়। স্টেট ব্যাংক অব ইন্ডিয়া একটি আন্তর্জাতিক ব্যাংক, যার ২৫০০০টিরও বেশি শাখা রয়েছে ৩৫টি দেশে। এ ব্যাংকের মোট গ্রাহক সংখ্যা ৪৬ কোটিরও বেশি এবং এর ব্যালেন্স শিটের আকার ৯০৫ বিলিয়ন মার্কিন ডলার। এ ব্যাংকটি একটি ফরচুন ৫০০ কোম্পানির তালিকাভুক্ত। বিশ্বের প্রথম ৫০টি ব্যাংকের একটি এবং সম্পদের আকার অনুসারে বিশ্বের শীর্ষ ৫০টি ব্যাংকের মধ্যে রয়েছে। এসবিআই বর্তমানে ঢাকা, চট্টগ্রাম, খুলনায় ৩টি শাখার মাধ্যমে বাংলাদেশের জনগণকে সেবা দিচ্ছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ