• রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ০৯:৫৮ অপরাহ্ন

গণমাধ্যমের নানামুখী সংকট উত্তরণে সাংবাদিকদের ঐক্যবদ্ধ হবার আহ্বান

প্রতিবেদকের নাম / ২৭ শেয়ার
প্রকাশিত : বুধবার, ২৯ জুন, ২০২২

আমার কাগজ প্রতিবেদক
রাজধানীতে আজ বুধবার এক স্মরণ সভায় আলোচকরা গণমাধ্যমের নানামুখী সংকটের কথা তুলে ধরে এর থেকে উত্তরণে সাংবাদিকদের ঐক্যবদ্ধ হবার আহ্বান জানিয়েছেন।
‘আজকের সূর্যোদয়’র প্রধান সম্পাদক খোন্দকার মোজাম্মেল হক-এর দ্বিতীয় মৃত্যুবার্ষিকী এবং সদ্য প্রয়াত নোয়াখালী প্রতিদিন সম্পাদক রফিকুল আনোয়ার স্মরণে বৃহত্তর নোয়াখালী সম্পাদক পরিষদ-ঢাকার উদ্যোগে এ সভার আয়োজন করা হয়। জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী মিলনায়তনে অনুষ্ঠিত স্মরণসভায় সভাপতিত্ব করেন আয়োজক সংগঠনের সভাপতি দৈনিক আমার কাগজ সম্পাদক ফজলুল হক ভূইয়া রানা। আলোচনায় অংশ নেন প্রধানমন্ত্রীর সাবেক প্রেস উপদেষ্টা এবং দ্যা ডেইলি অবজারভার সম্পাদক ইকবাল সোবহান চৌধুরী, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সাবেক সভাপতি এবং টিভি টুডে’র প্রধান সম্পাদক মনজুরুল আহসান বুলবুল, জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি কামাল উদ্দিন সবুজ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি সোহেল হায়দার চৌধুরী, বিশিষ্ট সাংবাদিক রফিক ভূঁইয়া, বৃহত্তর নোয়াখালী সম্পাদক পরিষদ-ঢাকার সাধারণ সম্পাদক মহিনউদ্দিন চৌধুরী লিটন, অর্থ সম্পাদক এ কে এম গোলাম সরওয়ার, খোন্দকার মোজাম্মেল হকের ছেলে খোন্দকার তানভীর মোজাম্মেল ও ভাতিজা তারেক রায়হান প্রমুখ।
সভায় বক্তারা বলেন, খোন্দকার মোজাম্মেল হক সাধারণ্যে পরিচিত ছিলেন ‘গেদু চাচা’ হিসেবে। তার তীর্যক ও প্রাঞ্জল ভাষায় লেখা ‘গেদু চাচার খোলা চিঠি’ গণতান্ত্রিক আন্দোলনে সাহস যুগিয়েছে। এ সময় খোন্দকার মোজাম্মেল হকের পরিবারের পক্ষ থেকে ‘গেদু চাচার খোলা চিঠি’ গ্রন্থাকারে প্রকাশের দাবি জানালে ইকবাল সোবহান চৌধুরী এ ব্যাপারে সর্বাত্মক সহায়তার আশ্বাস দেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ