• শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ১১:১২ অপরাহ্ন

খালেদা জিয়া জামিন পাওয়ার যোগ্য: সাবেক বিচারপতি

প্রতিবেদকের নাম / ৪০ শেয়ার
প্রকাশিত : শনিবার, ১১ ডিসেম্বর, ২০২১

সুপ্রিম কোর্টের সাবেক বিচারপতি মো. সহিদুল ইসলাম বলেছেন- খালেদা জিয়া যে অভিযোগের আসামি, আমার মনে হয় না সেখানে জামিন দিতে কোনো বাধা আছে। এই অভিযোগে তো মৃত্যুদণ্ড হয় না। মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামির জামিনের ব্যাপারে শিথিলতা আছে। কিন্তু খালেদা জিয়া জামিন পাওয়ার যোগ্য। তিনি জামিন পেতে পারেন।

শনিবার জাতীয় প্রেস ক্লাবে ‘বিশ্ব মানবাধিকার দিবস’ উপলক্ষে হিউম্যান ডেভেলপমেন্ট সোসাইটি অব বাংলাদেশ আয়োজিত সেমিনারে অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।

বিএনপিপন্থী ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি কাদের গনি চৌধুরী বলেন, একটা রাষ্ট্র কতটা সভ্য তা বোঝা যায় সেই রাষ্ট্রের মানবাধিকারের সূচক দেখে। কিন্তু দুঃখজনক বাংলাদেশে মানবাধিকার বলতে কিছু নেই। বাংলাদেশে মানুষের স্বাভাবিক মৃত্যুর গ্যারান্টি নেই। যেখানে মানুষের স্বাভাবিক মৃত্যুর নিশ্চয়তা নেই সেখানে মানবাধিকারের বিষয়টি তো বহুদূর।

তিনি বলেন, সরকার হাজার হাজার কোটি টাকা লুটেপুটে খাচ্ছে। কিন্তু মিথ্যা মামলায় খালেদা জিয়াকে আটকে রাখা হয়েছে। আজকে প্রতি বছর ৭ লাখ মানুষ বিদেশে চিকিৎসার জন্য যায়। সরকারি দলের একটি ছোট ছেলেও অসুস্থ হলে তাকে বিদেশে নিয়ে চিকিৎসা দেওয়া হয়। আর খালেদা জিয়ার চিকিৎসা হয় না। এটা কোনো সভ্য দেশে কল্পনাও করা যায় না।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ