• বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১০:৪১ অপরাহ্ন

ক্রিকেট থেকে অবসর ঘোষণা মিতালি রাজের

স্পোর্টস ডেস্ক: / ১৯ শেয়ার
প্রকাশিত : বুধবার, ৮ জুন, ২০২২

২৩ বছর পর আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেন মিতালি রাজ। বুধবার একটি পোস্টের মাধ্যমে নিজের সিদ্ধান্তের কথা ঘোষণা করেন তিনি। ভারতের হয়ে মিতালি তিন ফরম্যাটেই খেলেছেন। শেষ ম্যাচ খেলেছেন মহিলা বিশ্বকাপে, গত ২৭ মার্চ। ক্রিকেট থেকে অবসর নিলেও দেশ ও আন্তর্জাতিক ক্রিকেটের সঙ্গে যুক্ত থাকার ইচ্ছার কথা জানিয়েছেন মিতালি।

বিবৃতিতে মিতালি লিখেছেন, ‘দেশের প্রতিনিধিত্ব করা আমার কাছে সবচেয়ে সম্মানের ছিল। গত ২৩ বছর আমার জীবনে সবচেয়ে সুন্দর, পরিপূর্ণ এবং উপভোগ্য বছর ছিল। সব যাত্রাই এক দিন শেষ হয়। আজ সব ধরনের আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিচ্ছি। যত বারই মাঠে ঢুকেছি, ভারতকে জেতানোর জন্য নিজের সেরাটা দিয়েছি। জাতীয় দলে সুযোগ পাওয়ার পর আমার যে অভিজ্ঞতা হয়েছে, তা সারা জীবন মনে রাখব। মনে হয়েছে, এখন অবসর নেওয়ার সেরা সময়।’
১০ বছর বয়সে ক্রিকেটে হাতেখড়ি হয় মিতালির। বাবা দোরাই রাজ ভারতীয় বিমানবাহিনীর অফিসার ছিলেন। বাবার ইচ্ছেতেই ক্রিকেট খেলা শুরু করেন। ভারতের হয়ে তিন ফরম্যাটেই ক্রিকেট খেলেছেন মিতালি। আয়ারল্যান্ডের বিরুদ্ধে ১৯৯৯ সালে এক দিনের ম্যাচের মাধ্যমে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় তার। প্রথম আন্তর্জাতিক ম্যাচেই শতরান করেছিলেন। ২০০১-০২ মৌসুমে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্টে অভিষেক হয় তার। ২০০৫ সালে তার নেতৃত্বে মহিলা বিশ্বকাপের ফাইনালে ওঠে। গত মহিলা বিশ্বকাপেও তিনি ভারতীয় দলকে নেতৃত্ব দিয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ