• বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ০৩:৪৮ অপরাহ্ন

ক্যারিবিয়ানদের বড় ব্যবধানে হারিয়ে সেমির পথে অস্ট্রেলিয়া

র্স্পোটস ডেস্কঃ / ২৭ শেয়ার
প্রকাশিত : শনিবার, ৬ নভেম্বর, ২০২১

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে যাওয়ার রাস্তা অনেকটাই নিশ্চিত করলো অস্ট্রেলিয়া। শনিবার (৬ নভেম্বর) সুপার টুয়েলভে নিজেদের শেষ ম্যাচে বেশ দাপটের সঙ্গে জয় পেয়েছে তারা। অজিদের কাছে পাত্তাই পায়নি ওয়েস্ট ইন্ডিজ।

আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়া। প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৫৭ রান সংগ্রহ করতে সক্ষম হয় ক্যারিবিয়ানরা। জবাবে ব্যাটিংয়ে নেমে ২২ বল ও ৮ উইকেট হাতে রেখে সহজেই জয়ের বন্দরে পৌঁছে যায় অস্ট্রেলিয়া।

দলটির পক্ষে সর্বোচ্চ ৮৯ রানে অপরাজিত থেকে জয় নিয়ে মাঠ ছাড়েন ডেভিড ওয়ার্নার। ৫৬ বলে সাজানো তার ইনিংসটিতে ছিল ৪টি ছয় ও ৯টি চারের মার। এছাড়া মিচেল মার্শ করেছেন ৩২ বলে ৫৩ রান। তাদের দুজনের ব্যাটে ভর করেই জয়ের বন্দরে পৌঁছে যায় অজিরা। অবশ্য, জয়ের ব্যবধান আরও বড় হওয়ার সুযোগ ছিল। কিন্তু রান যখন সমান, ঠিক তখনই গেইলের বলে ক্যাচ তুলে দেন মার্শ। ফলে ৮ উইকেটের জয় নিয়ে মাঠ ছাড়তে হয়েছে।
এর আগে প্রথমে ব্যাট করতে নেমে ক্যারিবিয়ানদের পক্ষে সর্বোচ্চ ৪৪ রান করেছেন অধিনায়ক কাইরন পোলার্ড। এছাড়া এভিন লুইস ২৯, শিমরণ হেটমায়ার ২৭, আন্দ্রে রাসেল ১৮, ক্রিস গেইল ১৫ ও ডোয়াইন ব্রাভো ১০ রান করেন।

অজি বোলারদের মধ্যে সর্বোচ্চ ৪টি উইকেট শিকার করেছেন জস হ্যাজলউড। এছাড়া এডাম জাম্পা, প্যাট কামিন্স ও মিচেল স্টার্ক নেন একটি করে উইকেট। ম্যাচ সেরা প্লেয়ার নির্বাচিত হয়েছেন ডেভিড ওয়ার্নার।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ