• রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ০২:৪৭ অপরাহ্ন

কোর অব ইঞ্জিনিয়ার্সের কর্নেল কমান্ড্যান্ট হলেন সেনাপ্রধান

আমার কাগজ ডেস্ক: / ২৬ শেয়ার
প্রকাশিত : বুধবার, ২৪ নভেম্বর, ২০২১

কোর অব ইঞ্জিনিয়ার্সের অষ্টম কর্নেল কমান্ড্যান্ট হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।

বুধবার নাটোরের কাদিরাবাদ সেনানিবাসে ইঞ্জিনিয়ার সেন্টার এন্ড স্কুল অব মিলিটারি ইঞ্জিনিয়ারিং এর প্যারেড গ্রাউন্ডে সামরিক রীতি ও ঐতিহ্য মেনে আনুষ্ঠানিকতা দায়িত্ব বুঝে নেন।

দুপুরে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। অভিষেক অনুষ্ঠানে কোর অব ইঞ্জিনিয়ার্স এর জ্যেষ্ঠ অধিনায়ক এবং মাস্টার ওয়ারেন্ট অফিসার সেনাবাহিনী প্রধানকে ‘কর্নেল র‌্যাংক ব্যাজ’ পরিয়ে দেন।

প্যারেড স্কয়ারে পৌঁছালে সেনাপ্রধানকে আনুষ্ঠানিক অভিবাদন জানানো হয় এবং তাকে গার্ড অব অনার দেওয়া হয়। এই অনুষ্ঠানের মধ্য দিয়ে ‘কর্নেল কমান্ড্যান্ট’হিসাবে সেনাপ্রধান ঐতিহ্যবাহী সামরিক নীতি অনুযায়ী কোর অব ইঞ্জিনিয়ার্সের অভিভাবকের দায়িত্ব গ্রহণ করলেন।

এরপর তিনি উপস্থিত সকলের উদ্দেশ্যে দিক নির্দেশনামূলক বক্তব্য দেন। পরে সেনাবাহিনী প্রধান মহান স্বাধীনতা যুদ্ধে আত্মদানকারী কোর অব ইঞ্জিনিয়ার্স এর বীর শহীদদের স্মরণে নির্মিত স্মৃতিসৌধে পুস্পস্তবক অর্পন করেন।

অনুষ্ঠান শেষে সেনাপ্রধান কোর অব ইঞ্জিনিয়ার্সের বাৎসরিক অধিনায়ক সম্মেলন-২০২১ এ যোগ দেন। তিনি সম্মেলনে উপস্থিত সকল ইঞ্জিনিয়ার ইউনিটের অধিনায়ক এবং অন্যান্য কর্মকর্তাদের উদ্দেশ্যে উদ্বোধনী বক্তব্য দেন এবং কোর অব ইঞ্জিনিয়ার্সের উন্নয়ন, পেশাগত দক্ষতা বৃদ্ধি ও দেশে-বিদেশে পরিচালিত কার্যক্রম বিষয়ে মতবিনিময় করেন।

এছাড়া জেনারেল শফিউদ্দিন আহমেদ কোর অব ইঞ্জিনিয়ার্সের গৌরবোজ্জ্বল ঐতিহ্য এবং দেশমাতৃকার সেবায় এই কোরের অবদানের কথা স্মরণ করেন এবং আধুনিক ও যুগোপযোগী প্রশিক্ষণের মাধ্যমে একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবেলায় সদা প্রস্তুত থাকতে কোর অব ইঞ্জিনিয়ার্সের সকল সদস্যের প্রতি আহ্বান জানান।

এদিকে অনুষ্ঠানে সেনাবাহিনীর ঊদ্ধর্তন কর্মকর্তারা ছাড়াও কোর অব ইঞ্জিনিয়ার্সের ঊর্দ্ধতন কর্মকর্তা ও ইউনিট প্রতিনিধি এবং বগুড়া এরিয়ার বিভিন্ন পদবির সেনা সদস্যরা উপস্থিত ছিলেন।

সেনাবাহিনী প্রধান কোর অব ইঞ্জিনিয়ার্স এর ‘কর্নেল কমান্ড্যান্ট’ হিসেবে দায়িত্ব গ্রহণের মাধ্যমে এই কোরের সদস্যদের মাঝে নতুন উদ্দীপনা সৃষ্টি এবং কোরের প্রতিটি সদস্যের মধ্যে আগামী দিনে দেশসেবার অনন্য দৃষ্টান্ত স্থাপনের প্রত্যয় পুনর্ব্যক্ত হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ

পুরাতন সব সংবাদ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
%d bloggers like this: