• রবিবার, ২৯ মে ২০২২, ১০:৪১ পূর্বাহ্ন

কিয়েভকে বাঁচাতে জার্মানির কাছে জেলেনস্কির আকুতি

আন্তর্জাতিক ডেস্ক: / ৩০ শেয়ার
প্রকাশিত : সোমবার, ২১ মার্চ, ২০২২

ইউক্রেনের রাজধানী কিয়েভকে রক্ষা করতে জার্মানিকে অনুরোধ জানিয়েছেন প্রেসিডেন্ট ভলোদমির জেলেনস্কি। সোমবার টিভিতে এমন আকুতি জানান জেলেনস্কি।

ইউক্রেনের প্রেসিডেন্ট জানিয়েছেন, জার্মানি যদি রাশিয়ার সঙ্গে সব ধরনের বাণিজ্যিক সম্পর্ক বন্ধ করে দেয় তাহলে রাশিয়া বেকায়দায় পড়বে। কারণ জার্মানির কাছেই সবচেয়ে বেশি জ্বালানি রপ্তানি করে রাশিয়া।

এ ব্যাপারে জেলেনস্কি বলেন, কিয়েভকে বলা হত নতুন বার্লিন। খোলা মন, আব্গে, স্বাধীনতা, মানুষের আন্তরিকতা, ক্লাব এবং পার্টি সবকিছুর সঙ্গে জার্মানির রাজধানী বার্লিনের সঙ্গে মিল ছিল। কিন্তু এখন কিয়েভ এখন বন্ধ, বোমার সাইরেনের আতঙ্কে এখন সবাই নিস্তব্ধ হয়ে গেছে।

তিনি আরও বলেন, ইউরোপ ও বিশেষ করে জার্মানির শক্তি আছে রাশিয়াকে চাপে ফেলার। আপনাদের (জার্মানির) বাণিজ্য, আপনাদের কোম্পানি ও আপনাদের ব্যাংক ছাড়া রাশিয়া যুদ্ধ চালানোর টাকা যোগাড় করতে পারবে না।

প্রেসিডেন্ট জেলেনস্কি আরও বলেন, আমি নিশ্চিত শান্তি ফিরিয়ে আনা সম্ভব। কিন্তু ইউরোপ ও জার্মানিতে থাকা সবার এজন্য পদক্ষেপ নিতে হবে। এটি করলে কিয়েভকে পুনরায় নতুন বার্লিন বলা যাবে। আপনাদের রাস্তা ও স্থানগুলোর মতো আমাদের রাস্তা ও স্থানগুলোও নিরাপদ হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ