• মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১০:৫৭ অপরাহ্ন

কিপার হিসেবে মুশফিকের প্রতি আস্থা অধিনায়ক সাকিবের

স্পোর্টস ডেস্ক: / ১৭ শেয়ার
প্রকাশিত : সোমবার, ২২ আগস্ট, ২০২২

টি-টোয়েন্টিতে অনেকদিন ধরেই উইকেটকিপিং করেন না মুশফিকুর রহিম। তবে এবারের এশিয়া কাপে ফের পুরোনো দায়িত্বে ফিরে যেতে হচ্ছে তাঁকে। বিশেষ করে অধিনায়ক সাকিব আল হাসানই উইকেটের পেছনে মুশফিককে দেখতে চান। অভিজ্ঞ মুশফিক থাকলে কাজটা সহজ হয়ে যায় অধিনায়কের জন্য। এশিয়া কাপ খেলতে যাওয়ার আগে আজ সোমবার সংবাদমাধ্যমকে তেমনটাই শোনালেন সাকিব।

দুই বছরের বেশি সময় ধরে সংক্ষিপ্ত ফরম্যাটে উইকেটের পেছনে দেখা যায় না মুশফিককে। সবশেষে কিপিং করেছেন ২০২০ সালে। এরপর থেকে গেল জিম্বাবুয়ে সফর পর্যন্ত মুশফিকের জায়গা এই দায়িত্ব পালন করেছেন নুরুল হাসান হোসান ও লিটন দাস।

কিন্তু আসন্ন এশিয়া কাপে লিটনও নেই। সোহান চোটে পড়ে এখনো পুরোপুরি ফিট হননি। তাই এশিয়া কাপে ফের উইকেটের পেছনে থাকতে পারেন মুশফিক। আর মুশফিক কিপিং করলে কাজটা সহজ হয় সাকিবের জন্যও।

সাকিব এ ব্যাপারে বলেছেন, ‘আসলে উইকেটকিপিং যেটা হচ্ছে—উনি এটা করলে আমার কাজটা অনেক সহজ হয়ে যাবে। এটার সবচেয়ে বড় কারণ হচ্ছে, টি-টোয়েন্টিতে সময়টা খুব কম থাকে। যেটা হয়, ফিল্ডিংয়ের অ্যাঙ্গেলগুলো উনি খুব সহজে বদলাতে পারেন। আমার কাছে শোনারও দরকার নাই। আমার দায়িত্বটা অনেক সহজ হয়ে যায়। উনি কিপিং করলে আমি ফিল্ডিং পজিশনের চিন্তা করা থেকে কিংবা অ্যাঙ্গেলগুলো নিয়ে, কে-কোথায় দাঁড়াচ্ছে, এসবের বাইরে অন্যান্য বিষয় নিয়ে চিন্তা করতে পারি। কারণ আমার পক্ষে ১১ জন ক্রিকেটারের দিকে খেয়াল করা সবসময় দেখা সম্ভব নয়। একমাত্র কিপারই এটা ভালো দেখতে পারে। উনার মতো অভিজ্ঞ খেলোয়াড় থাকলে, এগুলো খুব সহজ হয়ে যায়।’

এশিয়া কাপ খেলতে বাংলাদেশ দল ঢাকা ছাড়বে আগামীকাল মঙ্গলবার। আগামী ২৭ আগস্ট থেকে ১১ সেপ্টেম্বর আরব আমিরাতে অনুষ্ঠিত হবে এশিয়া কাপ। টি–টোয়েন্টি সংস্করণের অনুষ্ঠিত হবে এবারের এশিয়া কাপ। এশিয়া কাপে ‘বি’ গ্রুপে পড়েছে বাংলাদেশ। এই গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ আফগানিস্তান ও শ্রীলঙ্কা। অন্যদিকে ‘এ’ গ্রুপে ভারত ও পাকিস্তানের সঙ্গী হবে বাছাইপর্ব পেরোনো একটি দল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ