• রবিবার, ২২ মে ২০২২, ০৬:৪০ পূর্বাহ্ন

কলেজছাত্রের যে আবিষ্কারে আতঙ্কিত মার্কিন ধকুবেররা!

আন্তর্জাতিক ডেস্কঃ / ৪৯ শেয়ার
প্রকাশিত : সোমবার, ৩১ জানুয়ারী, ২০২২

১৯ বছর বয়সী এক তরুণের তৈরি করা প্রযুক্তির কারণে বেকায়দায় পড়েছেন ইলোন মাস্ক সহ আমেরিকান ধনকুবেররা। এ সমস্যা থেকে মুক্তি পেতে জ্যাক সুইনি নামে ওই কলেজছাত্রকে পাঁচ হাজার ডলার দেওয়ার প্রস্তাব দিয়েছেন ইলোন মাস্ক। তবে তার পাল্টা দাবি, অন্তত ৫০ হাজার ডলার হলে এই প্রস্তাব ভেবে দেখবেন তিনি।

মার্কিন সংবাদ মাধ্যম সিএনএন-এর প্রতিবেদনের বলা হয়, ফ্লোরিডার একটি কলেজের শিক্ষার্থী এই তরুণ এমন প্রযুক্তি তৈরি করেছেন, যা দিয়ে বিখ্যাত ব্যক্তিদের জেটপ্লেনের গতিবিধি দেখা যায়। ইলোন মাস্ক ছাড়াও বিল গেটস, জেফ বেজোসের মতো হাইপ্রোফইল ব্যক্তির জেটপ্লেনের গতিবিধি সর্বদা তার নখদর্পণে।

সেগুলো আবার টুইটার অ্যাকাউন্টে পোস্টও করেন সুইনি। আর এতেই বিড়ম্বনায় পড়েছেন আমেরিকান ধনকুবেররা। মাস্ক তো নিজেই টুইট করে ১৯ বছরের তরুণের কাছে এ ধরনের কাজ থেকে বিরত থাকার আবেদন জানান। তিনি বলেন, এতে তার নিরাপত্তার ঝুঁকি তৈরি হচ্ছে। তিনি যেখানেই যাচ্ছেন, সব খবরাখবর পৌঁছে যাচ্ছে নেটিজেনদের কাছে।

জেট অনুসরণ বন্ধ করতে সুইনিকে পাঁচ হাজার ডলার দেওয়ার প্রস্তাব দেন মাস্ক। তবে কলেজছাত্র সুইনি তা প্রত্যাখ্যান করে বলেছেন ৫০ হাজার ডলার হলে ভেবে দেখা যেতে পারে। তাতে কলেজের খরচ দিতে পারব। কিংবা একটা টেসলা মডেল থ্রি গাড়িও কিনতে পারব।

কলেজছাত্র সুইনি জানান, তার বাবা উড়োজাহাজ পরিষেবার সঙ্গে যুক্ত। তিনিও এ বিষয়ে কৌতূহলী। ভালোবাসেন নিত্যনতুন প্রযুক্তির ব্যবহার।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ