• বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ০১:৫০ পূর্বাহ্ন

কলাবাগানে স্কুল ছাত্রী ধর্ষণ-হত্যার মামলায় দিহানের বিচার শুরু

আমার কাগজ ডেস্ক: / ৭৬ শেয়ার
প্রকাশিত : বুধবার, ১৬ ফেব্রুয়ারী, ২০২২

ঢাকার কলাবাগানে মাস্টারমাইন্ড স্কুলের ছাত্রীকে ‘ধর্ষণ ও হত্যার’ অভিযোগে তার বন্ধু ইফতেখার ফারদিন দিহানের বিচার শুরুর আদেশ দিয়েছে আদালত। বুধবার ঢাকার ৭ নম্বর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের ভারপ্রাপ্ত বিচারক জুলফিকার হায়াত আলোচিত এ মামলায় দিহানের বিরুদ্ধে অভিযোগ গঠন করে সাক্ষ্যগ্রহণ শুরুর জন্য ১৬ মার্চ তারিখ তারিখ নির্ধারণ করেছেন।

কাঠগড়ায় দাঁড়ানো দিহানকে তার বিরুদ্ধে অভিযোগ পড়ে শোনানোর পর তিনি নিজেকে নির্দোষ দাবি করে ন্যায়বিচার চান। এসময় আসামির আইনজীবী মো. বোরহান উদ্দিন দিহানের অব্যাহতি চেয়ে শুনানি করেন। তিনি দিহানের ১৬৪ ধারার স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রত্যাহারের আবেদন করলে বিচারক তা নথিভুক্ত করেন। পরে আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়।

আসামিপক্ষের আইনজীবী মো. বোরহান উদ্দিন আদালতকে বলেন, ‘তারা পরস্পরের সম্মতিতে মিলিত হন। কোনো জবরদস্তি সেখানে হয়নি। আসামি অব্যাহতি পাবেন।’

২০২০ সালের ৭ জানুয়ারি কলাবাগানে দিহান তার বাড়ি থেকে তার বন্ধু মাস্টারমাইন্ড স্কুলের ও লেভেলের ওই ছাত্রীকে আনোয়ার খান মডার্ন হাসপাতালে নিয়ে যান। তবে তার আগেই তার মৃত্যু ঘটে। মেয়েটির মৃত্যুর ঘটনায় বাবা দিহানকে একমাত্র আসামি করে ধর্ষণ ও হত্যার অভিযোগে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন।

ওই মামলায় পুলিশ দিহানকে গ্রেপ্তার করে। দিহান ১৬৪ ধারায় আদালতে জবানবন্দি দেন। সেসময় তিনি পুলিশের কাছে তিনি দাবি করেছিলেন, ‘পরস্পরের সম্মতিতে’ তাদের মধ্যে দৈহিক সম্পর্ক হয়েছিল।

ময়নাতদন্ত শেষে ঢাকা মেডিকেল কলেজের ফরেনসিক মেডিসিন বিভাগের প্রধান ডা. সোহেল মাহমুদ বলেছিলেন, মেয়েটির শরীরের কোথাও আঘাতের চিহ্ন পাওয়া না গেলেও যৌনাঙ্গ ও পায়ুপথে ক্ষত চিহ্ন পাওয়া গেছে। বিকৃত যৌনাচারের কারণে অতিরিক্ত রক্তক্ষরণ হওয়ায় তার মৃত্যু হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ