• বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ১০:৫৬ অপরাহ্ন

কর্নেল অব দি রেজিমেন্ট হিসেবে অভিষিক্ত সেনাপ্রধান

আমার কাগজ প্রতিবেদকঃ / ৪৩ শেয়ার
প্রকাশিত : রবিবার, ৩ অক্টোবর, ২০২১

রাজশাহীতে বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্টের ‘৬ষ্ঠ কর্নেল অব দি রেজিমেন্ট’ হিসেবে অভিষিক্ত হয়েছে সেনাবাহিনী প্রধান জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদ। এর মাধ্যমে সামরিক রীতি অনুযায়ী রেজিমেন্ট অব দি মিলেনিয়ামের অভিভাবকের দায়িত্ব গ্রহণ করলেন সেনাপ্রধান।

রোববার (৩ অক্টোবর) রাজশাহী সেনানিবাসে শহীদ কর্নেল আনিস প্যারেড গ্রাউন্ডে এই অভিষেক অনুষ্ঠান সম্পন্ন হয়।

প্যারেড স্কয়ারে পৌঁছালে সেনাবাহিনী প্রধানকে অভিবাদন জানানো এবং তাঁকে গার্ড অব অনার প্রদান করে ইনফ্যান্ট্রি রেজিমেন্টের একটি দল। এরপর ইনফ্যান্টি রেজিমেন্টর জ্যেষ্ঠতম অধিনায়ক এবং মাস্টার ওয়ারেন্ট অফিসার সেনাপ্রধানকে ইনফ্যান্টি রেজিমেন্টের কর্নেল র‌্যাংক ব্যাজ পরিয়ে দেন।

পরে নির্দেশনামূলক বক্তব্য রাখেন সেনাপ্রধান শফিউদ্দিন আহমেদ। এ সময় তিনি আধুনিক ও যুগোপযোগী প্রশিক্ষণের মাধ্যমে একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবেলায় সদা প্রস্তুত থাকতে রেজেমেন্টর সকল সদস্যের প্রতি আহবায় জানান।

তিনি বলেন, আজকের অভিষেকের মাধ্যমে আমি আরও গভীরভাবে এই রেজিমেন্টের সাথে সম্পৃক্ত হতে পারলাম। একজন পদাতিক অফিসার হিসেবে চাকরি জীবনে আমি সর্বদা পল্টন, ব্রিগেড ও ডিভিশনের উন্নয়নে কাজ করেছি। তাই কর্নেল কমান্ডার হিসেবে অভিষিক্ত হওয়ার পর আমার সার্বক্ষণিক ও ঐকান্তিক প্রচেষ্টা হবে রেজিমেন্টের উন্নয়ন ও নিত্য নতুন চ্যালেঞ্জ মোকাবেলা করার জন্য নিজেদের প্রস্তত করা।

তিনি আরও বলেন, কর্নেল অব রেজিমেন্ট হিসেবে আমার সার্বক্ষণিক প্রচেষ্টা থাকবে পদাতিক কোরের আধুনিকায়ন আরও তরান্বিত করা। রেজিমেন্টের জন্য কল্যাণকর যে কোন পদক্ষেপ গ্রহণে সর্বদা সচেষ্ট থাকবো। রেজিমেন্টর অগ্রযাত্রাকে যুগোপযোগি করার লক্ষে সকলের সহযোগিতা কামনা করেন সেনাপ্রধান।

পরে তিনি মহান স্বাধীনতা যুদ্ধে বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্টের বীর শহীদদের স্মরণে নির্মিত স্মৃতিস্তম্ভ ‘বীর গৌরব’ এ পুষ্পস্তবক অর্পন করেন। এছাড়া রেজিমেন্টের ১৬তম বাৎসরিক অধিনায়ক সম্মেলনে স্বাগত বক্তব্য রাখেন তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ