• শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৪:৩৪ পূর্বাহ্ন

করোনা বা ডেঙ্গু: সুস্থ থাকতে সচেতনতার বিকল্প নেই: শামীম হাসান

আমার কাগজ ডেস্ক: / ২৫ শেয়ার
প্রকাশিত : মঙ্গলবার, ১৪ সেপ্টেম্বর, ২০২১

করোনাভাইরাসের সংক্রমণের হার কমলেও রাজধানীতে প্রতিদিনই বাড়ছে ডেঙ্গু রোগীর সংখ্যা। রাজধানীর তেজগাঁও এলাকায় এডিস মশার বিস্তাররোধে মাঠে নেমেছেন ২৬ নং ওয়ার্ড কাউন্সিলর শামীম হাসান।
রোববার ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মশা নিধন ও ডেঙ্গু প্রতিরোধ বিষয়ে জনসচেতনতা মূলক কাজের অংশ হিসেবে এই কার্যক্রম পরিচালনা করা হয়। এ কার্যক্রমের নেতৃত্ব দেন ২৬ নং ওয়ার্ড কাউন্সিলর কাউন্সিলর ও তেজগাঁও থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামীম হাসান শামীম হাসান।
এদিন তার ওয়ার্ডের বিভিন্ন বাড়ি বাড়ি গিয়ে ডেঙ্গু থেকে বাঁচতে বিভিন্ন আনাচে-কানাচে জমা পানি ও যেখানে সেখানে ময়লা না ফেলার অনুরোধ করেন তিনি। এ সময় শামীম হাসান সাংবাদিকদের বলেন, করোনা সংক্রমণের হার কিছুটা কমলেও ডেঙ্গু প্রকোপ বেড়ে যাওয়ার প্রতিদিনই মশক নিধন ও ডেঙ্গু সম্পর্কে সচেতন করছি মানুষকে। বিশেষ করে আগস্টের ১ তারিখে থেকে আমার ২৬নং ওয়ার্ডে কারওয়ান বাজার বাণিজ্যিক এলাকা, কারওয়ান বাজার লেন, কাজী নজরুল ইসলাম এভিনিউ, গ্রীন রোড, তেজতুরী বাজার পূর্ব, তেজতুরী বাজার পশ্চিম, স্টেশন রোড, তেজকুনীপাড়া, বসুন্ধারা সিটি মার্কেট ও বাসাবাড়িসহ বিভিন্ন স্থাপনায় সকালে লার্ভিসাইডিং চিহ্নিত ও বিকেলে এডাল্টিসাইডিং এর কার্যক্রম আরো জোরদার করা হয়েছে। উত্তর সিটি কর্পোরেশনের ডেঙ্গু প্রতিরোধ চলমান কার্যের অংশ হিসেবে এই কাজ করা হচ্ছে।
তিনি আরও বলেন, নিজ বাড়ি বা বাসার আশপাশে প্রতিদিন অন্তত পাঁচ মিনিট পরিচ্ছন্নতা কার্যক্রম চালালেই ডেঙ্গু প্রজনন বন্ধ করা সম্ভব। প্রথম থেকেই এলাকাবাসীকে ডেঙ্গু সম্পর্কে সচেতন করতে মাইকিং লিফলেট বিতরণসহ নানা কার্যক্রম চালিয়ে আসছি। ডেঙ্গুর প্রকোপ না কমা পর্যন্ত এই কাজ অব্যাহত থাকবে। কাউন্সিলর শামীম হাসান এলাকাবাসীর উদ্দেশ্যে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আস্থা রাখুন এই আধার কেটে যাবে। করোনা বা ডেঙ্গু থেকে সুস্থ থাকতে হলে সচেতনতার বিকল্প নেই।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ

পুরাতন সব সংবাদ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
%d bloggers like this: