• শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ১১:৪৯ অপরাহ্ন

কমার্স ব্যাংকের ৭০ কোটি টাকা আত্মসাতে ৬ জনের নামে দুদকের মামলা

আমার কাগজ প্রতিবেদকঃ / ৩২ শেয়ার
প্রকাশিত : বৃহস্পতিবার, ৩০ ডিসেম্বর, ২০২১

বাংলাদেশ কমার্স ব্যাংকের ৭০ কোটি ৬৯ লাখ ৭৭ হাজার ৭৯৭ টাকা আত্মসাতের দায়ে ব্যাংকটির সাবেক ব্রাঞ্চ ম্যানেজার, রাজস্ব কর্মকর্তাসহ ছয়জনের বিরুদ্ধে মামলা করেছে দুনীতি দমন কমিশন (দুদক)।

বুধবার কমিশনের সমন্বিত জেলা কার্যালয় চট্টগ্রাম-১ এর সহকারী পরিচালক মো. এনামুল হক বাদী হয়ে মামলাটি দায়ের করেন ।

মামলার আসামিরা হলেন, বাংলাদেশ কমার্স ব্যাংকের দেওয়ানহাট শাখার সাবেক ব্রাঞ্চ ম্যানেজার ও এফএভিপি মো. জামাল উদ্দিন মজুমদার, সাবেক অ্যাপ্লাইজার (আমদানি শাখা) ও বর্তমানে চট্টগ্রাম কাস্টম হাউসের রাজস্ব কর্মকর্তা মো. সালাহ উদ্দিন তালুকদার, সাবেক সহকারী রাজস্ব কর্মকর্তা (রফতানি শাখা) মোহাম্মদ মফিজুল্লাহ, মেসাস মারবীন ভেজিটেবল অয়েলস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক জহির আহামদ, মেসার্স লাহিড়ী এন্টারপ্রাইজের মালিক স্মৃতি লাহেড়ী ও টিপু সুলতান।

আসামিদের বিরুদ্ধে দণ্ডবিধির ৪২০/৪৬৭/৪৬৮/৪৭১/৪০৯/ ১০৯ ধারাসহ ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫ (২) ধারায় মামলাটি দায়ের করা হয়েছে।

মামলার বিবরণ অনুযায়ী, আসামিরা পারস্পরিক যোগসাজশে নিজেরা লাভবান হয়ে অন্যকে লাভবান করার অসৎ উদ্দেশ্যে আমদানি সংশ্লিষ্ট কাগজপত্র জাল-জালিয়াতি এবং তা ব্যবহার করে পণ্য খালাস করে বাংলাদেশ কমার্স ব্যাংকের ৭০ কোটি ৬৯ লাখ ৭৭ হাজার ৭৯৭ টাকা আত্মসাৎ করেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ