• রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ১১:৫৯ পূর্বাহ্ন

কমনওয়েলথ গেমস টেবিল টেনিসে ইতিহাস গড়লো বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক: / ৯ শেয়ার
প্রকাশিত : শনিবার, ৩০ জুলাই, ২০২২

ইংল্যান্ডের বার্মিংহামে চলমান কমনওয়েলথ গেমসের টেবিল টেনিসে চমক দেখিয়েছে বাংলাদেশ। প্রথমবারের মতো কোয়ার্টার ফাইনালে পৌঁছে নতুন ইতিহাস গড়েছে।

ছেলেদের টেবিল টেনিস ডাবলসে শুক্রবার রাতে বাংলাদেশের মোহতাসিন আহমেদ হৃদয় ও রামহিমলিয়ান বম গায়ানার ক্রিস্টোফার ফ্রাঙ্কলিন ও জনাথান ফন ল্যাংগে জুটিকে ৩-২ ব্যবধানে হারিয়ে শেষ আট নিশ্চিত করেছে। বাংলাদেশ সময় আজ শনিবার বিকেলে সেমিফাইনালে যাওয়ার লড়াইয়ে স্বাগতিক ইংল্যান্ডের মুখোমুখি হবে হৃদয়-রামহিমলিয়ান।

গায়ানার বিপক্ষের ম্যাচে হাড্ডাহাড্ডি লড়াই হয়। বাংলাদেশ প্রথম গেম ১১-৬ পয়েন্টে হেরে যায়। তবে দ্বিতীয় গেম ৯-১১ পয়েন্টে জিতে ঘুরে দাঁড়ায়। এরপর তৃতীয় গেম জিতে নেয় একই ব্যবধানে। তবে চতুর্থ গেমে গিয়ে ১১-৩ পয়েন্টে হেরে যায়। পঞ্চম ও শেষ গেমে দারুণ লড়াই করে হৃদয় ও রামহিমলিয়ান জিতে যান ১০-১২ পয়েন্টে। তাতে ৩-২ সেটের জয়ে নিশ্চিত হয় কোয়ার্টার ফাইনাল। রচিত হয় নয়া ইতিহাস।

তার আগে টেবিল টেনিস ডাবলসের প্রথম ম্যাচে বাংলাদেশের হৃদয়-রামহিমলিয়ান জুটি ৩-০ ব্যবধানে ফিজির জয় চৌহান ও স্টিফান রেইলিকে। প্রথম গেম বাংলাদেশ জিতে ৭-১১ পয়েন্টের ব্যবধানে। দ্বিতীয় গেমে জয় পায় ৫-১১ পয়েন্টের ব্যবধানে। আর তৃতীয় গেমে জয় পায় ৪-১১ পয়েন্টের ব্যবধানে।

বামিংহামের এনইসি হল কোর্টে বসে বাংলাদেশের ইতিহাস গড়া ম্যাচটি উপভোগ করেন বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের সভাপতি ও সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। তিনি মোহতাসিন আহমেদ হৃদয় ও রামহিমলিয়ান বমের এই সাফল্যে তাদের দুজনকে ৫০ হাজার টাকা করে পুরস্কার দেওয়ার ঘোষণা দেন।

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল শুভেচ্ছা জানিয়েছেন ‍হৃদয় ও রামহিমলিয়ানকে। তিনি টেবিল টেনিস দলের জন্য বড় অঙ্কের পুরস্কার ঘোষণা দেয়ার কথাও জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ