• শুক্রবার, ০১ জুলাই ২০২২, ০১:৫৯ পূর্বাহ্ন

কনক সারোয়ার-দেলোয়ারের সম্পত্তি ক্রোকের আদেশ

আমার কাগজ ডেস্ক: / ৬৬ শেয়ার
প্রকাশিত : মঙ্গলবার, ২৩ নভেম্বর, ২০২১

রাজধানীর শাহবাগ থানার ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় পলাতক আসামি ড. কনক সারোয়ার ও মেজর (অব.) দেলোয়ার হোসেনের সম্পত্তি ক্রোকের আদেশ দিয়েছেন আদালত।

আজ মঙ্গলবার ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক আসসামছ জগলুল হোসেনের আদালত এ আদেশ দেন। এ বিষয়ে প্রতিবেদন দাখিলের জন্য আগামী ১৩ ডিসেম্বর দিন ধার্য করেন আদালত। সংশ্লিষ্ট ট্রাইব্যুনালের বেন্স সহকারী শামীম আল মামুন গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে ৩০ জুন মামলার তদন্তকারী কর্মকর্তা শাহবাগ থানার উপ-পরিদর্শক মোহাম্মদ রাসেল মোল্লা দুই আসামির বিরুদ্ধে অভিযোগের সত্যতা পাওয়ায় আদালতে অভিযোগপত্র দাখিল করেন। এরপর গত ২ নভেম্বর আদালত এ মামলার অভিযোগপত্র আমলে নেন। একইসঙ্গে পলাতক আসামি কনক সারোয়ার ও দেলোয়ার হোসেনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। এ বিষয় প্রতিবেদন দাখিলের নির্দেশও দেন আদালত।
২০২০ সালের ১১ অক্টোবর জাকির হোসেন বাদী হয়ে শাহবাগ থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

মামলার সূত্রে জানা যায়, আসামি কনক সারোয়ার ও মেজর (অব.) দেলোয়ার হোসেন ডিজিটাল মাধ্যম ব্যবহার করে রাষ্টের গুরুত্বপূর্ণ ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে আক্রমণাত্মক, মিথ্যা, মানহানিকর ও উস্কানিমূলক তথ্য প্রচার করেন। এছাড়া এ্যাটর্নী জেনারেল মাহবুব ও সেনা প্রধানকে নিয়ে ব্যঙ্গাত্মক তথ্য ছড়ান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ