• বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১০:৩৬ পূর্বাহ্ন

কতদিন যুদ্ধ চলবে জানাল রাশিয়া

আন্তর্জাতিক ডেস্ক: / ২২ শেয়ার
প্রকাশিত : বুধবার, ২৮ সেপ্টেম্বর, ২০২২

‘ইউক্রেনের নিরস্ত্রীকরণ এবং নাৎসি মুক্ত করা’র লক্ষ্যে চলতি বছরের ২৪ ফেব্রুয়ারি দেশটিতে ‘বিশেষ সামরিক অভিযান’ শুরু করে রাশিয়া। যুদ্ধের সাত মাস পেরিয়ে গেলেও দুইপক্ষেরই কারোই পিছু হটার কোনো লক্ষণই নেই। এরই মধ্যে কতদিন পর্যন্ত ইউক্রেনে বিশেষ অভিযান চালিয়ে যাবে তা জানিয়েছে রাশিয়া। বার্তা সংস্থা রয়টার্স বুধবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।
যুদ্ধ শেষের ব্যাপারে ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ এক সংবাদ সম্মেলনে জানান, রুশপন্থী বিচ্ছিন্নতাবাদীদের নিয়ন্ত্রণাধীন ইউক্রেনের দোনেৎস্ক পুরোপুরি ‘স্বাধীন’ না হওয়া পর্যন্ত রাশিয়ার বিশেষ অভিযান অব্যাহত থাকবে।
এদিকে, দোনেৎস্ক পিপলস রিপাবলিক (ডিপিআর) এবং রাশিয়ান সেনাবাহিনীর ইউনিটগুলোর সঙ্গে লড়াইয়ে ইউক্রেনের সশস্ত্র বাহিনীর একদিনে ৪০ জনের বেশি সেনা নিহত হয়েছেন।
মঙ্গলবার ডিপিআর পিপলস মিলিশিয়ার ডেপুটি চিফ অ্যাডুয়ার্ড বাসুরিন এ তথ্য নিশ্চিত করেন।
তিনি বলেন, ‘ডিপিআর ইউনিট এবং রাশিয়ান সশস্ত্র বাহিনীর যৌথ পদক্ষেপগুলো নিম্নলিখিত শত্রুর অস্ত্র ও সামরিক সরঞ্জাম ধ্বংস করেছে। দুটি বিএম-২১ গ্র্যাড রকেট লঞ্চার, দুটি ড্রোন, সাতটি সাঁজোয়া যান এবং বিশেষ সরঞ্জাম।’
পিপলস মিলিশিয়ার টেলিগ্রাম চ্যানেল বাসুরিনকে উদ্ধৃত করে জানিয়েছে, জাতীয়তাবাদী শত্রু কর্মীদের মধ্যে হতাহতের সংখ্যা ৪০ জনেরও বেশি।
বাসুরিন আরও জানিয়েছেন, প্রজাতন্ত্রে ইউক্রেনীয় সেনাদের পুঁতে রাখা অ্যান্টি-পারসোনাল মাইন লেপেস্টক ধ্বংস করার কাজ অব্যাহত রয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ