• মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ০৩:২৭ পূর্বাহ্ন

কঠিন হচ্ছে ইরাক পরিস্থিতি

আন্তর্জাতিক ডেস্কঃ / ৪৫ শেয়ার
প্রকাশিত : বুধবার, ১২ জানুয়ারী, ২০২২

একের পর এক বোমা হামলার ঘটনা ঘটেছে ইরাকে মোতায়েন মার্কিন সেনাদের কয়েকটি বহরে। এসব বহরে করে সামরিক রসদ নেয়া হচ্ছিল।

ইরাকের স্বেচ্ছাসেবী সংগঠন পপুলার মোবিলাইজেশন ইউনিট বা পিএমইউ সঙ্গে সম্পর্কযুক্ত গণমাধ্যম সাবেরিন নিউজ জানিয়েছে, রাজধানী বাগদাদের দক্ষিণে এবং দক্ষিণাঞ্চলীয় প্রদেশ মুসান্নায় মার্কিন সামরিক বহরের ওপর এসব হামলার ঘটনা ঘটেছে।

সাবেরিন নিউজের খবরে বলা হয়েছে, বাগদাদের দক্ষিণে রজব এলাকায় মঙ্গলবার সকাল সাড়ে সাতটার দিকে রাস্তার পাশে পেতে রাখা বোমার সাহায্যে মার্কিন একটি সামরিক ট্রাকে হামলা চালানো হয়। তবে ওই হামলায় কি ধরনের ক্ষয়ক্ষতি হয়েছে তা জানা যায় নি।

এই বিস্ফোরণের অল্প কিছুক্ষণ পরে আদভানিয়া শহরে একটি মার্কিন রসদবাহী বহরের ওপর বোমা হামলা হয়। ইরাকি প্রতিরোধ আন্দোলন উলুল আল-আজম এ হামলার দায়িত্ব স্বীকার করেছে।

মঙ্গলবার সকালে রাজধানী বাগদাদের দক্ষিণ-পূর্বে অবস্থিত সামাওয়া শহরে মার্কিন সেনা বহনকারী একটি গাড়ি বহরে হামলা চালানো হয়। খবরে বলা হয়েছে, এ হামলায় কোনো হতাহতের ঘটনা ঘটে নি এবং কেউ এর দায় স্বীকার করে নি।

ইরাকে মার্কিন সামরিক বাহিনীর কম্ব্যাট মিশন শেষ করার কথা ঘোষণা দেয়া সত্বেও দেশটি থেকে এখনো মার্কিন সেনা সরিয়ে নেয়া হয় নি। এ রকারণে ইরাকে মার্কিন সেনাদের বিরুদ্ধে প্রচণ্ড ক্ষোভ বিরাজ করছে। দেশটির প্রতিরোধকারী সংগঠনগুলো বলেছে, ইরাক থেকে অবশ্যই মার্কিন সেনা প্রত্যাহার করতে হবে অন্যথায় তাদেরকে বড় রকমের খেসারত দিতে হবে।
সূত্র: পার্সটুডে


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ