• রবিবার, ২৯ মে ২০২২, ১১:৫৭ পূর্বাহ্ন

কক্সবাজারে আশ্রয়ণ প্রকল্প পরিদর্শনে সেনাপ্রধান

প্রতিবেদকের নাম / ২৪ শেয়ার
প্রকাশিত : শনিবার, ৭ মে, ২০২২

মো. আকতার হোছাইন কুতুবী:

কক্সবাজারে বাস্তবায়নাধীন জলবায়ু উদ্বাস্তুদের বিশেষায়িত আশ্রয়ণ প্রকল্পের কাজের অগ্রগতি পরিদর্শন করেছেন সেনাপ্রধান এসএম শফিউদ্দিন আহমেদ।

শনিবার দুপুর ১২টার দিকে সেনাপ্রধান সদরের খুরুস্কুল আশ্রয়ণ প্রকল্পে পৌঁছলে প্রকল্পের সার্বিক চিত্র তুলে ধরেন ৩৪ কনস্ট্রাকশন ব্রিগেডের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মাসুদুর রহমান।

সেনাপ্রধান বলেন, ইতোমধ্যে প্রকল্পের ৩০ ভাগ কাজ শেষ হয়েছে। আগামী বছরের জুন মাসে প্রকল্পের কাজ শেষ হবে।

এ সময় সেনাবাহিনীর ১০ পদাতিক ডিভিশনের জেনারেল অফিসার কমান্ডিং মেজর জেনারেল ফখরুল আহসানসহ উচ্চপদস্থ সেনা কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বিমানবন্দর সম্প্রসারণের কারণে শহরের সমিতিপাড়া ও কুতুবদিয়া এলাকায় আশ্রয় নেওয়া জলবায়ু উদ্বাস্তুদের খুরুস্কুল আশ্রয়ণ প্রকল্পের স্থানান্তর করা হচ্ছে। প্রধানমন্ত্রীর অগ্রাধিকার এ প্রকল্পের ব্যয় ধরা হয়েছে ১৩শ ৩৩ কোটি ৬২ লাখ টাকা। যেখানে স্থায়ী মাথা গোঁজার ঠাঁই পাবে জলবায়ু উদ্বাস্তু ৩ হাজার ৮০৮টি পরিবার।

এ আশ্রয় প্রকল্পে থাকবে ১৩৯টি পাঁচতলা ভবন, যার মধ্যে তৈরি হওয়া ২০টি ভবনে ৬০০ পরিবারকে ২০২০ সালে বুঝিয়ে দেওয়া হয়েছে একটি করে ফ্ল্যাট। বাকি ১১৯টি ভবন নির্মাণের কাজের অগ্রগতি পরিদর্শনে আসেন সেনাপ্রধান এসএম শফিউদ্দিন আহমেদ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ