• রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ০২:০২ অপরাহ্ন

কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দিলেন বিশ্বকাপজয়ী ক্রিকেটার কীর্তি

প্রতিবেদকের নাম / ২০ শেয়ার
প্রকাশিত : মঙ্গলবার, ২৩ নভেম্বর, ২০২১

আন্তর্জাতিক ডেস্ক:

সব জল্পনার অবসান ঘটিয়ে অবশেষে তৃণমূলে যোগ দিলেন ভারতের বিশ্বকাপজয়ী ক্রিকেটার ও কংগ্রেস নেতা কীর্তি আজাদ। তৃণমূলে যোগ দিয়ে ‘বিভাজনের বিরুদ্ধে লড়াই’ করার ঘোষণা দেন তিনি। আর এ জন্য মূখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়েরর মতো নেত্রীর প্রয়োজনীয়তার কথা জানান তিনি।

মঙ্গলবার তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে তৃণমূলে যোগ দেন কীর্তি। মমতার হাত থেকে উত্তরীয় নেন। এ সময় উপস্থিত ছিলেন ডেকের ও’ব্রায়েন-সহ তৃণমূলের অন্য নেতারা।

যোগদান অনুষ্ঠানে কীর্তি বলেন, এখন মমতার মতোই নেত্রী চাই। ওর নেতৃত্বে মানুষের জন্য কাজ করব।’

১৯৮৩ সালের বিশ্বকাপ জয়ী প্রাক্তন ভারতীয় ক্রিকেটার কীর্তি। ২০১৯ সালের ফেব্রুয়ারিতে লোকসভা ভোটের ঠিক আগে বিজেপি ছেড়ে কংগ্রেসে যোগ দিয়েছিলেন। মঙ্গলবার নয়াদিল্লিতে কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দিলেন তিনি।

চার দিনের সফরে দিল্লিতে রয়েছেন মমতা। থাকছেন অভিষেকের বাসভবনে। বুধবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে বৈঠক করে বৃহস্পতিবার রাজ্যে ফেরার কথা তার।

বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী ভগবৎ ঝা আজাদের পুত্র কীর্তি। ১৯৮৩ সালের কপিল দেবের নেতৃত্বে যে ভারতীয় ক্রিকেট দল বিশ্বকাপ জয়ী হয়, তিনি ছিলেন সেই দলের অন্যতম সদস্য। ছ’বছরের আন্তর্জাতিক ক্রিকেট কেরিয়ারে ৭টি টেস্ট ম্যাচ এবং ২৫টি এক দিনের ম্যাচ খেলেছেন। ১৯৮৬ সালে শেষ আন্তর্জাতিক এক দিনের ক্রিকেট খেলেন কীর্তি। পরে বাবাকে অনুসরন করে রাজনীতিতে আসেন। ভগবৎ ছিলেন কংগ্রেস নেতা। কীর্তি বিজেপি থেকেই তার রাজনৈতিক সফর শুরু করেন।

দ্বারভাঙা থেকে দু’বার বিজেপির টিকিটে সাংসদ নির্বাচিত হন কীর্তি। যদিও পরে বিজেপি থেকে তাকে বহিষ্কার করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ

পুরাতন সব সংবাদ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
%d bloggers like this: