• মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০৯:৪৫ অপরাহ্ন

এশিয়া কাপ খেলতে ঢাকা ছাড়ল টাইগাররা

স্পোর্টস ডেস্ক: / ২০ শেয়ার
প্রকাশিত : মঙ্গলবার, ২৩ আগস্ট, ২০২২

আগামী ২৭ আগস্ট মাঠে গড়াচ্ছে এই অঞ্চলের ক্রিকেটের সবচেয়ে বড় আসর এশিয়া কাপ। আসরে অংশ নিতে আজ মঙ্গলবার বিকেলে সংযুক্ত আরব আমিরাতের উদ্দেশে ঢাকা ছেড়েছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল।
সাকিব আল হাসান ও কোচিং স্টাফসহ সবাই আজ গেলেও যেতে পারেননি এনামুল হক বিজয় ও তাসকিন আহমেদ। সংযুক্ত আরব আমিরাতের ভিসা পেতে দেরি হওয়ায় তারা আজ দলের সঙ্গে যেতে পারছেন না। আগামীকাল তাদের যাওয়ার কথা রয়েছে।

এদিকে শেষ মুহূর্তে এশিয়া কাপে বাংলাদেশ দল থেকে চোটের কারণে ছিটকে গেছেন পেসার হাসান মাহমুদ ও নুরুল হাসান সোহান। দুই গুরুত্বপূর্ণ খেলোয়াড় চোটের কারণে টুর্নামেন্ট থেকে ছিটকে যাওয়ায় ধাক্কা খেয়েছে বাংলাদেশ।

এ দুজনের আগেই হ্যামস্ট্রিং ইনজুরিতে অভিজ্ঞ ব্যাটসম্যান লিটন দাসকে হারায় বাংলাদেশ। এরপর হারায় হাসান ও সোহানকে।

পেসার হাসান মাহমুদ ও ব্যাটার নুরুল হাসান হোসানের চোটে ভাগ্য খুলল তাঁর। শেষ মুহূর্তে এশিয়া কাপের দলে যুক্ত হয়েছেন এই ডানহাতি ব্যাটার।

২৭ আগস্ট থেকে ১১ সেপ্টেম্বর আরব আমিরাতে অনুষ্ঠিত হবে এশিয়া কাপ। টি–টোয়েন্টি সংস্করণের অনুষ্ঠিত হবে এবারের এশিয়া কাপ। এশিয়া কাপে ‘বি’ গ্রুপে পড়েছে বাংলাদেশ। এই গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ আফগানিস্তান ও শ্রীলঙ্কা। অন্যদিকে ‘এ’ গ্রুপে ভারত ও পাকিস্তানের সঙ্গী হবে বাছাইপর্ব পেরোনো একটি দল।

দুই ভেন্যুতে পুরো টুর্নামেন্টে মোট ১৩টি ম্যাচ হবে। প্রথম পর্ব শেষে প্রতিটি গ্রুপের চ্যাম্পিয়ন ও রানার্সআপরা উঠবে সুপার ফোরে। ৩ সেপ্টেম্বর শুরু সুপার ফোরের চারটি দল লিগপদ্ধতিতে খেলবে। সুপার ফোরের শীর্ষ দুটি দল ১১ সেপ্টেম্বর ফাইনালে মুখোমুখি হবে। সব ম্যাচই শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮টায়।

বাংলাদেশের প্রথম ম্যাচ ৩০ আগস্ট, শারজায় সেই ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ আফগানিস্তান। শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের দ্বিতীয় ম্যাচ ১ সেপ্টেম্বর।

এশিয়া কাপের বাংলাদেশ দল : সাকিব আল হাসান (অধিনায়ক), এনামুল হক বিজয়, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন সৈকত, মাহমুদউল্লাহ, মেহেদী হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান, নাসুম আহমেদ, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন, পারভেজ হোসেন ইমন ও মোহাম্মদ নাঈম।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ