• মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১১:১২ অপরাহ্ন

এবার সেন্সরে আটকে যাচ্ছে ‘বর্ডার’

বিনোদন ডেস্ক: / ২৮ শেয়ার
প্রকাশিত : বৃহস্পতিবার, ২৫ আগস্ট, ২০২২

জনপ্রিয় নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকীর সিনেমা ‘শনিবার বিকেল’ দীর্ঘদিন সেন্সর বোর্ডে আটকা থাকা নিয়ে অন্তর্জালে চলছে সমালোচনা। এরই মধ্যে নতুন খবর, ৯ সেপ্টেম্বর মুক্তির অপেক্ষায় থাকা সীমান্তবর্তী এলাকার মানুষের জীবনচক্র নিয়ে নির্মিত ‘বর্ডার’ সিনেমা আটকে যাচ্ছে সেন্সরে।

বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড সূত্রে জানা গেছে, সম্প্রতি সিনেমাটি দেখে ছাড়পত্র দেননি সেন্সর বোর্ডের সদস্যরা। তাঁদের কাছে সিনেমাটি দেশের জন্য বিপজ্জনক মনে হয়েছে। সে জন্য এই সিনেমার ভাগ্য নির্ধারণ হবে সেন্সর বোর্ডের চেয়ারম্যান সিনেমাটি দেখার পর।

সিনেমাটি দেখেছেন সেন্সর বোর্ডের এমন এক সদস্যের দাবি, সিনেমাটি ছাড়পত্র পেতে হলে দীর্ঘ সংশোধনী নিয়ে আসতে হবে। এই সিনেমায় পুলিশের ভূমিকা প্রশ্নবিদ্ধ করা হয়েছে; দেখানো হয়েছে পুলিশ সীমান্ত এলাকার দায়িত্ব পালন করছেন। অন্য দেশের সন্ত্রাসীদের বাংলাদেশে ঢুকে অবাধে অপরাধ করার সুযোগ দেওয়ার মতো গল্পও আছে।

এসব দৃশ্য সংশোধন করতে হলে সিনেমাটির আবার দৃশ্যধারণ প্রয়োজন, সে ক্ষেত্রেই হয়তো সিনেমাটি ছাড়পত্র পেতে পারে বলে মনে করেন সেন্সর বোর্ডের আরও এক সদস্য।

এ প্রসঙ্গে সিনেমাটির পরিচালক সৈকত নাসির বলছেন, সেন্সরের এমন ঘটনা তিনি শুনেছেন। অফিশিয়ালি কাগজপত্র পেলেই তিনি মন্তব্য করতে পারবেন।

‘বর্ডার’ সিনেমার গল্প প্রসঙ্গে পরিবেশক প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া বলছে, দুই দেশের সীমানা বর্ডার। এই সীমানা দিয়ে বৈধভাবে পার হয় মানুষ, গরু ও নানান দ্রব্যাদি। তেমনই আবার হয় মাদকসহ নানান দ্রব্যাদির চোরাচালান। এই চোরাচালানকে ঘিরে গড়ে ওঠে বেশ কিছু গ্যাং। আবার তাদের মাঝে ঘটে নানা ঘাত, প্রতিঘাত, সংঘাত।

সিনেমায় অভিনয় করেছেন আশীষ খন্দকার, সুমন ফারুক, সাঞ্জু জন, অধরা খান, রাশেদ মামুন অপু, মৌমিতা মৌ, শাহিন মৃধাসহ অনেকে। সিনেমাটি প্রযোজনা করেছে ম্যাক্সিমাম এন্টারটেইনমেন্ট।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ