• রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ০১:২২ পূর্বাহ্ন

এবার এলন মাস্কের বিরুদ্ধে টুইটারের মামলা

আন্তর্জাতিক ডেস্ক: / ১২ শেয়ার
প্রকাশিত : বুধবার, ১৩ জুলাই, ২০২২

যুক্তরাষ্ট্রের গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান টেসলার প্রধান নির্বাহী কর্মকর্তা এলন মাস্কের বিরুদ্ধে চুক্তি লঙ্ঘনের অভিযোগে মামলা করেছে টুইটার কর্তৃপক্ষ। সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মটি কেনার জন্য মাস্কের করা ৪৪ বিলিয়ন মার্কিন ডলারের চুক্তি লঙ্ঘনের অভিযোগে মামলাটি করা হয়েছে।

গতকাল মঙ্গলবার করা এ মামলায় ডেলাওয়ার আদালতকে টুইটারের শেয়ারপ্রতি ৫৪ দশমিক ২০ ডলার একীভূতকরণ সম্পন্ন করার জন্য বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তিকে আদেশ দিতে আহ্বান জানিয়েছে টুইটার কর্তৃপক্ষ।

মামলায় বলা হয়, ‘এলন মাস্ক স্পষ্টতই বিশ্বাস করেন যে, তিনি তাঁর মন পরিবর্তন করতে, কোম্পানিকে ছুড়ে ফেলতে, এর কার্যক্রমে ব্যাঘাত ঘটাতে, স্টকহোল্ডারদের মান নষ্ট করতে এবং চলে যাওয়ার ব্যাপারে স্বাধীন।’

বার্তা সংস্থা রয়টার্স বলছে, ওয়াল স্ট্রিটের ইতিহাসে মাস্কের বিরুদ্ধে মামলাটি সবচেয়ে বড় আইনি লড়াইগুলোর একটি হতে যাচ্ছে, যেখানে ব্যবসায় জগতের সবচেয়ে বর্ণিল উদ্যোক্তাদের একজন (এলন মাস্ক) জড়িত হয়েছেন।

গত শুক্রবার এলন মাস্ক জানান, তিনি চুক্তিটি বাতিল করছেন। কারণ, টুইটার প্ল্যাটফর্মে বিভ্রান্তিকর ও ভুয়া অ্যাকাউন্ট সম্পর্কিত তথ্যের অনুরোধের প্রতিক্রিয়া জানাতে ব্যর্থ হয়ে প্রতিষ্ঠানটি চুক্তির লঙ্ঘন করেছে, যা এর ব্যবসায়িক কর্মক্ষমতার জন্য মৌলিক।

তবে, টুইটারের করা মামলার বিষয়ে মন্তব্যের জন্য অনুরোধ করা হলে তাতে সাড়া দেননি টেসলা প্রধান এলন মাস্ক।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ