• রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ১০:৩৪ অপরাহ্ন

এফডিসিতে সমিতি নিষিদ্ধ চান শাকিব খান

বিনোদন ডেস্ক: / ৩৮ শেয়ার
প্রকাশিত : বুধবার, ২৯ জুন, ২০২২

বাংলাদেশের চলচ্চিত্র ইন্ডাস্ট্রিটা অপেক্ষাকৃত অনেক ছোট। এই ছোট ইন্ডাস্ট্রিতেই বর্তমানে ১৯টি সংগঠন। তার মধ্যে অন্যতম বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি। ২০১১-১৫ এবং ২০১৫-১৭- এই দুই মেয়াদে সংগঠনটির সভাপতির দায়িত্ব সামলেছেন দেশসেরা চিত্রনায়ক শাকিব খান। তবে এখন তিনিই চাইছেন, এফডিসি থেকে সব সমিতি, সব সংগঠনের বিদায় হোক।

শাকিব খান গত ছয় মাসের বেশি সময় ধরে রয়েছেন মার্কিন যুক্তরাষ্ট্রে। সেখান থেকে দেশের একটি সংবাদমাধ্যমের সঙ্গে আলাপকালের নিজের এই ইচ্ছার কথা জানান কিং খান। কিন্তু একসময় শিল্পী সমিতিতে টানা ছয় বছর সভাপতি থাকা সত্ত্বেও কেন হঠাৎ সেই সমিতিসহ সব সংগঠনের বিদায় কামনা করছেন বাংলাদেশি সুপারস্টার?

শাকিব খানের দাবি, ‘এখন আমার উপলব্ধি হয়েছে, এসব সমিতি-টমিতি করে আসলে চলচ্চিত্রের কোনো লাভ হয় না। তিনি বলেন, ‘চলচ্চিত্র বাঁচাতে হলে সরকারকে শক্ত ভূমিকা নিতে হবে। সব ধরনের সমিতি এফডিসির বাইরে নিতে হবে। কারণ, এফডিসি কাজের জায়গা, রাজনীতি বা নির্বাচন করার জায়গা না। কেউ যদি নির্বাচন করে, তবে এফডিসির বাইরে গিয়ে করতে হবে।’

বাংলাদেশ টেলিভিশনের (বিটিভি) উদাহরণ টেনে কিং খান বলেন, ‘বিটিভিতে কিন্তু এই সিস্টেম। সেখানে কোনো নির্বাচন হয় না। এফডিসিতেও এই নিয়ম চালু হলে কেউ আর পকেটের টাকা খরচা করে নেতা হতে চাইবেন না। তথ্য মন্ত্রণালয় এ ব্যাপারে পদক্ষেপ নিলে খুব সহজেই বের হয়ে যাবে, কারা কাজের লোক আর কারা অকাজের।’

এ সময় শিল্পী সমিতিকে তিনি ‘ভুয়া সংগঠন’ বলে কটাক্ষও করেন। বলেন, ‘শিল্পীরা কাজ করতে চান, তাদের কাজ করতে দিতে হবে।’ যদিও শিল্পী সমিতির ওপর তিনি কেন এতটা ক্ষেপেছেন, তা অবশ্য প্রকাশ করেননি কিং খান। তবে চলচ্চিত্র সংশ্লিষ্টদের ধারণা, সমিতির সাধারণ সম্পাদক পদ নিয়ে কয়েক মাস ধরে শিল্পীদের মধ্যে যে দ্বন্দ্ব, সেই ক্ষোভই প্রকাশ করেছেন অভিনেতা।

শাকিব খান মার্কিন যুক্তরাষ্ট্রে রয়েছেন গত বছরের সেপ্টেম্বর থেকে। উদ্দেশ্য, দেশটির নাগরিকত্ব পাওয়া। সে পথ অনেকটাই সহজ হয়ে গেছে কিং খানের জন্য। সম্প্রতি তিনি যুক্তরাষ্ট্রে স্থায়ীভাবে থাকার জন্য গ্রিন কার্ড পেয়েছেন। ঈদের আগে তার দেশে আসার কথা। কয়েকদিন থেকে ফের যুক্তরাষ্ট্র গিয়ে শুরু করবেন তার নতুন সিনেমা ‘রাজকুমার’-এর কাজ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ