• রবিবার, ২৯ মে ২০২২, ০৫:৪১ অপরাহ্ন

এনু-রুপনের প্রথম মামলার রায় আগামীকাল বুধবার

আমার কাগজ ডেস্ক: / ৩৫ শেয়ার
প্রকাশিত : মঙ্গলবার, ৫ এপ্রিল, ২০২২

রাজধানীর গেণ্ডারিয়া থানা আওয়ামী লীগ থেকে বহিষ্কৃত দুই ভাই এনামুল হক এনু ও রুপন ভুঁইয়াসহ ১১ জনের করা মামলার রায় আগামীকাল বুধবার ঘোষণা করবেন আদালত।
আজ মঙ্গলবার আদালতের বেঞ্চ সহকারী সাইফুল ইসলাম বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করে বলেন, আগামীকাল বুধবার ঢাকার বিশেষ জজ আদালত-৫ এর বিচারক ইকবাল হোসেন এ মামলার রায় ঘোষণা করবেন। গত ১৬ মার্চ এ মামলায় যুক্তিতর্ক উপস্থাপন শেষে বিচারক রায়ের জন্য নতুন দিন ধার্য করেন।

২০১৯ সালের ২৪ সেপ্টেম্বর দুই ভাই এনু-রুপনের বাড়িতে অভিযান চালায় র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। সেখান থেকে সিন্দুক ভর্তি টাকা ও গহনা জব্দ করার পর ওয়ান্ডারার্স ক্লাবের কর্মচারী আবুল কালাম এবং এনুর বন্ধু হারুন অর রশিদের বাসায় অভিযান চালানো হয়। সব মিলিয়ে ওই অভিযানে পাঁচ কোটি পাঁচ লাখ টাকা, আট কেজি স্বর্ণালঙ্কার এবং ছয়টি আগ্নেয়াস্ত্র জব্দ করে র‌্যাব। সেখানে কর্মচারী কালামের স্ত্রী ও মেয়ের দেখানো মতে চতুর্থ তলার বাড়ির দ্বিতীয়তলা থেকে দুই কোটি টাকা উদ্ধার করে র‍্যাব। এ ঘটনায় র‍্যাব-৩ এর পুলিশ পরিদর্শক (শহর ও যান) জিয়াউল হাসান ওই বছরের ২৫ নভেম্বর ওয়ারি থানায় মামলাটি দায়ের করেন।

পরবর্তীতে ২০২০ সালের ২১ জুলাই ১১ জনকে অভিযুক্ত করে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে অভিযোগপত্র দাখিল করেন সিআইডির পরিদর্শক মোহাম্মদ ছাদেক আলী।

অভিযোগপত্রের আসামিরা হলেন- মেরাজুল হক ভূঁইয়া শিপলু, রশিদুল হক ভূঁইয়া, সহিদুল হক ভূঁইয়া, পাভেল রহমান, তুহিন মুন্সি, আবুল কালাম আজাদ, নবীর হোসেন শিকদার ও সাইফুল ইসলাম। আসামিদের মধ্যে শিপলু, রশিদুল, সহিদুল ও পাভেল মামলার শুরু থেকে পলাতক রয়েছেন। তুহিন জামিনে আছেন। অপর ৬ আসামি আছেন কারাগারে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ