• বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ১০:৫৫ অপরাহ্ন

এত উন্নয়নের পরও স্বস্তি পাচ্ছি না : ওবায়দুল কাদের

আমার কাগজ ডেস্ক: / ৮০ শেয়ার
প্রকাশিত : রবিবার, ২৬ ডিসেম্বর, ২০২১

অবকাঠামোগত অনেক উন্নয়ন করলেও কয়েকটি সমস্যা সেই সাফল্যকে ম্লান করে দিচ্ছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, আমরা যতই উন্নয়ন করি, এসব উন্নয়নের সাফল্য বা সুফল যদি জনগণ না পায়, তাহলে সেই উন্নয়নের অর্থ ব্যর্থ হয়ে যায়। উন্নয়নকে ম্লান করে দেয় কতগুলো সমস্যা। ফলে অবকাঠামোগত এতো উন্নয়নের পরও স্বস্তি পাচ্ছি না।

রবিবার ঢাকার বাস চলাচলের ব্যবস্থা পাল্টে দিতে ‘রুট ন্যাশনালাইজেশন’ এর আওতায় পরীক্ষামূলকভাবে ‘ঢাকা নগর পরিবহন’ নামে বাসসেবা চালুর অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে এ অস্বস্তির কথা বলেন তিনি।
সেতুমন্ত্রী বলেন, সুশৃঙ্খল ও আধুনিক গণপরিবহন ব্যবস্থা গড়ে তুলতে প্রধানমন্ত্রী শেখ হা‌সিনা দুই মেয়রকে দা‌য়িত্ব দি‌য়ে‌ছেন। তা‌দের সব ধরনের সহযোগিতা করা হবে। আমি এর সাফল্য কামনা করি।

ওবায়দুল কা‌দের বলেন, আমি গত ১২ দিন হাসপাতালে ছিলাম। সেখানে থেকে আজ রিলিজ হয়ে বাসায় না গিয়ে সরাসরি মন্ত্রণালয়ে এসেছি। আমি এই উদ্যোগটাকে গুরুত্ব দিয়েছি। আমার উপস্থিতিতে সেটা পরিষ্কার হয়ে যাবে। শেখ হা‌সিনার নেতৃ‌ত্বে একের পর এক উন্নয়ন দৃশ্যমান হ‌চ্ছে।

রাজধানীর যানজটসহ আরও কিছু সমস্যার কথাও তুলে ধরে কাদের বলেন, অনেক ফ্লাইওভার, অনেক আন্ডারপাস, অনেক ফোরলেন, সিক্সলেন আমরা এই সময়ে করেছি। সড়ক ও পরিবহনে শৃঙ্খলা না ফিরলে মেগা প্রকল্পের উন্নয়ন কাজে লাগবে না বলেও মন্তব্য করেন মন্ত্রী।

তিনি বলেন, আমাদের জন্য সবচেয়ে বড় চ্যালেঞ্জ হচ্ছে আজ সড়কে শৃঙ্খলা, পরিবহনে শৃঙ্খলা। পরিবহন আর সড়কে শৃঙ্খলা না থাকলে জনগণ উন্নয়নের সুফল পাবে না। আগামী বছর যে প্রকল্পগুলো আমরা উদ্বোধন করতে যাচ্ছি, এগুলোর সুফল আমরা পাব না।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ