• রবিবার, ০২ অক্টোবর ২০২২, ১০:২২ অপরাহ্ন

এখনো ভেন্টিলেশন সাপোর্টে আছেন ডা. সেব্রিনা ফ্লোরা

আমার কাগজ ডেস্ক: / ১৮ শেয়ার
প্রকাশিত : শনিবার, ১০ সেপ্টেম্বর, ২০২২

স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেবরিনা ফ্লোরাকে এখনও ভেন্টিলেশনেই রাখা হয়েছে। তিনি সিঙ্গাপুরে ন্যাশনাল ইউনিভার্সিটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তবে তার সহকর্মীরা জানিয়েছেন, ফ্লোরার শারীরিক অবস্থার উন্নতি হয়েছে।

শারীরিক নানা জটিলতা নিয়ে প্রায় এক মাস ধরে সিঙ্গাপুরের চিকিৎসাধীন তিনি।

স্বাস্থ্য অধিদপ্তররের মহাপরিচালক অধ্যাপক ডা. এ বি এম খুরশীদ আলম জানান, সেবরিনা ফ্লোরার স্বামীর সঙ্গে প্রতিদিনই তার যোগাযোগ হয়। শুক্রবারও কথা হয়েছে। যে তথ্য পেয়েছেন তাতে উনার দুটো ল্যাপারোস্কপিক সার্জারি হয়েছে। কিডনি এখন কাজ করছে। হার্টও ভালো আছে। ফুসফুসও আগের চেয়ে ভালো আছে। তবে ফ্লোরা এখনও ভেন্টিলেশন সাপোর্টে আছেন।

অসুস্থ হয়ে পড়লে গত জুলাই মাসে ঢাকার ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয় সেব্রিনা ফ্লোরাকে। অবস্থার উন্নতি না হওয়ায় আগস্টের মাঝামাঝি তাকে সিঙ্গাপুরে নেওয়া হয়।

সেখানে অস্ত্রোপচারের পর তার অবস্থা সঙ্কটাপন্ন হয়ে উঠেছিল।

মহামারি শুরুর সময় তিনি সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) পরিচালক ছিলেন। পরে তাকে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালকের দায়িত্ব দেওয়া হয়।

তিন বছর আগে কোভিড মহামারি শুরুর পর নিয়মিত ব্রিফিংয়ে এসে সর্বশেষ তথ্য ও নানা পরামর্শ দিয়ে তিনি সারাদেশেই পরিচিত মুখ হয়ে ওঠেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ