• রবিবার, ২৯ মে ২০২২, ০৬:০২ অপরাহ্ন

একদিনে সর্বোচ্চ সংক্রমণ দ. কোরিয়ায়, বিশ্বে ৪ হাজারের বেশি মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক: / ২৯ শেয়ার
প্রকাশিত : বৃহস্পতিবার, ৩১ মার্চ, ২০২২

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে বিশ্বজুড়ে দৈনিক সংক্রমণ ও মৃত্যু বেড়েছে। গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে দক্ষিণ কোরিয়ায়। দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। একদিনে মৃত্যুর তালিকায় যুক্তরাষ্ট্রের পরেই রয়েছে দক্ষিণ কোরিয়া, রাশিয়া, জার্মানি ও ব্রাজিলের মতো দেশগুলো।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৪ হাজার ২২১ জন। আগের দিনের তুলনায় মৃত্যু বেড়েছে প্রায় দুইশো। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৬১ লাখ ৬১ হাজার ৪৭৪ জনে।

একদিনে ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন আরও ১৫ লাখ ৭২ হাজার ৪২৫ জন। আগের দিনের তুলনায় নতুন শনাক্ত রোগীর সংখ্যা বেড়েছে প্রায় ২৩ হাজার। এতে মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসটিতে মোট আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৮ কোটি ৬৬ লাখ ৭৮ হাজার ৮৪৬ জনে।

গত ২৪ ঘণ্টায় দক্ষিণ কোরিয়ায় সবচেয়ে বেশি ৪ লাখ ২৪ হাজার ৫২৮ জন শনাক্ত হয়েছেন। এসময়ে দেশটিতে মারা গেছেন ৪৩২ জন। মহামারির শুরু থেকে পূর্ব এশিয়ার এ দেশটিতে এ পর্যন্ত ১ কোটি ২৭ লাখ ৭৪ হাজার ৯৫৬ জন করোনায় আক্রান্ত এবং মৃত্যু হয়েছে ১৫ হাজার ৮৫৫ জনের।

দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় মারা গেছেন ৬৮১ জন এবং নতুন করে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩১ হাজার ১৩১ জন। করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত এ দেশটিতে এখন পর্যন্ত ৮ কোটি ১৭ লাখ ৪০ হাজার ৭২২ জন আক্রান্ত এবং মারা গেছেন ১০ লাখ ৬ হাজার ৪৪৫ জন।

জার্মানিতে ২৪ ঘণ্টায় শনাক্ত ২ লাখ ৬৭ হাজার ৩৬৭ জন এবং মারা গেছেন ৩০৫ জন। দেশটিতে এ পর্যন্ত ২ কোটি ৯ লাখ ৭০ হাজার ২৯৭ জন আক্রান্ত এবং ১ লাখ ২৯ হাজার ৭৪২ জনের মৃত্যু হয়েছে।

গত একদিনে রাশিয়ায় করোনায় নতুন শনাক্ত হয়েছেন ২০ হাজার ১৪৫ জন এবং মারা গেছেন ৩৫২ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ১ কোটি ৭৮ লাখ ২৩ হাজার ৬৪৮ জন এবং মারা গেছেন ৩ লাখ ৬৮ হাজার ৩৭৭ জন।

আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় ভাইরাসটিতে শনাক্ত হয়েছেন ৩৩ হাজার ৯৩৭ জন এবং মারা গেছেন ২৭৬ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ২ কোটি ৯৯ লাখ ১৬ হাজার ৩৩৪ জন এবং মৃত্যু হয়েছে ৬ লাখ ৫৯ হাজার ৫৭০ জনের।

আক্রান্তের তালিকায় দ্বিতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার তৃতীয় অবস্থানে থাকা প্রতিবেশী দেশ ভারতে গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত ১ হাজার ৮৭ জন এবং মারা গেছেন ২৮ জন। দেশটিতে এ পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ৪ কোটি ৩০ লাখ ২৪ হাজার ৩০২ জন এবং মৃত্যু হয়েছে ৫ লাখ ২১ হাজার ১৫৯ জনের।

এছাড়া তুরস্কে ২৪ ঘণ্টায় শনাক্ত ১৪ হাজার ৯৯৩ জন এবং মারা গেছেন ৫৩ জন। একই সময়ে ইতালিতে নতুন শনাক্ত ৭৭ হাজার ৬২১ জন এবং মারা গেছেন ১৭০ জন। ফ্রান্সে গত একদিনে নতুন শনাক্ত ১ লাখ ৬৯ হাজার ২৪ জন এবং মারা গেছেন ১৪৯ জন। একই সময়ে যুক্তরাজ্যে সংক্রমিত ৩৯ হাজার ৭৯৮ জন এবং মারা গেছেন ২১৩ জন; জাপানে নতুন শনাক্ত ৪১ হাজার ৪৭৩ জন এবং মারা গেছেন ৮২ জন; ইন্দোনেশিয়ায় নতুন শনাক্ত ৩ হাজার ৮৪০ জন এবং মারা গেছেন ১১৮ জন; পোল্যান্ডে নতুন শনাক্ত ৫ হাজার ৭৪২ জন এবং মারা গেছেন ১০১ জন; মেক্সিকোতে নতুন শনাক্ত ২ হাজার ৭৫৮ জন এবং মারা গেছেন ৮৪ জন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ