• সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৮:০৬ অপরাহ্ন

একদিনে সর্বোচ্চ মৃত্যু রাশিয়ায়, বেশি আক্রান্ত যুক্তরাজ্যে

আন্তর্জাতিক ডেস্কঃ / ২৯ শেয়ার
প্রকাশিত : সোমবার, ১১ অক্টোবর, ২০২১

স্বাস্থ্যবিধি মানা ও টিকাদানের হার বাড়ানোর ফলে করোনাভাইরাস পরিস্থিতি কিছুটা স্বস্তির আভাস দিলেও এর প্রভাব এখনো রয়েছে। গত একদিনে নতুন করে মৃত্যু হয়েছে ৪ হাজার ৫৮১ জনের। আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৩৭৪ জন। এই সময়ে সবচেয়ে বেশি ৯৬২ জনের মৃত্যু হয়েছে রাশিয়ায়। আর সবচেয়ে বেশি ৩৪ হাজার মানুষ আক্রান্ত হয়েছেন যুক্তরাজ্যে।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, সোমবার সকাল পর্যন্ত বিশ্বে করোনা শনাক্ত হয়েছে ২৩ কোটি ৮৬ লাখ ৩১ হাজার জনের। মৃত্যু হয়েছে ৪৮ লাখ ৬৬ হাজার ৯৯৬ জনের। করোনা থেকে সেরে উঠেছেন ২১ কোটি ৫৭ লাখের বেশি মানুষ।

করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রে। দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ৪ কোটি ৫২ লাখ ৪ হাজারের বেশি মানুষের। এছাড়া মৃত্যু হয়েছে ৭ লাখ ৩৩ হাজার ৫৭৫ জনের।

করোনায় হতাহতের দিক থেকে দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। দেশটিতে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ৩৯ লাখ ৭১ হাজারের বেশি মানুষের। এই মারণ ভাইরাসে মৃত্যু হয়েছে ৪ লাখ ৫০ হাজার ৮১৪ জনের।

তালিকায় তৃতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ২ কোটি ১৫ লাখ ৭৫ হাজারের বেশি মানুষের। মৃত্যু হয়েছে ৬ লাখ ১ হাজার ৪৭ জনের।

তালিকায় ৪ নম্বরে থাকা যুক্তরাজ্যে মৃত্যু হয়েছে এক লাখ ৩৭ হাজার ৭৩৫ জনের। করোনা শনাক্ত হয়েছে ৮১ লাখ ৫৪ হাজার ৩০৬। এছাড়া ৫ নম্বরে থাকা রাশিয়ায় শনাক্ত হয়েছে ৭৭ লাখ ৭৫ হাজার ৩৬৫ জন এবং মৃত্যু হয়েছে ২ লাখ ১৬ হাজার ৪১৫ জনের।

তালিকায় ২৯ নম্বরে থাকা বাংলাদেশে করোনা শনাক্ত হয়েছে ১৫ লাখ ৬২ হাজার ৩৫৯ জনের এবং মৃত্যু হয়েছে ২৭ হাজার ৬৮৮ জনের। এখন করোনা রোগী রয়েছেন ১০ হাজার ৮৩৮ জন। এদের মধ্যে ১৪৪৩ জনের অবস্থা গুরুতর।

বিশ্বের বিভিন্ন দেশে জোরকদমে চলছে টিকাদান। এরই মধ্যে বেশিরভাগ দেশ তাদের প্রাপ্তবয়স্ক জনসংখ্যার বেশিরভাগকে টিকা দিয়ে ফেলেছে। টিকা দেয়ার হার বৃদ্ধির সঙ্গে সঙ্গে শিথিল করা হয়েছে করোনা বিধিনিষেধ। এরই মধ্যে বেশিরভাগ দেশ স্বাভাবিক কার্যক্রম শুরু করেছে। তুলে নেয়া হয়েছে ভ্রমণ নিষেধাজ্ঞা। তবে কিছু কিছু ক্ষেত্রে কোয়ারেন্টাইন এবং বেশিরভাগ ক্ষেত্রে টিকা নেয়া বাধ্যতামূলক করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ

পুরাতন সব সংবাদ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
%d bloggers like this: