• রবিবার, ২৯ মে ২০২২, ০৫:২৯ অপরাহ্ন

একদিনে করোনায় আরো ৮ জনের মৃত্যু, শনাক্ত ৭৩২

আমার কাগজ ডেস্ক: / ২১ শেয়ার
প্রকাশিত : বুধবার, ২ মার্চ, ২০২২

 

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সারাদেশে গত ২৪ ঘণ্টায় আটজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মহামারি শুরুর পর থেকে এ পর্যন্ত ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৯ হাজার ৫৩ জনে।

একই সময় নতুন করে এ ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন ৭৩২ জন। এ নিয়ে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ১৯ লাখ ৪৫ হাজার ১০৮ জনে। নমুনা পরীক্ষার বিপরীতে ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৩ দশমিক ২২ শতাংশ।

বুধবার (২ মার্চ) স্বাস্থ্য অধিদপ্তরের করোনা পরিস্থিতি সংক্রান্ত নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এর আগের ২৪ ঘণ্টায় (সোমবার সকাল ৮টা থেকে মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত) আটজনের মৃত্যু এবং ৭৯৯ জন নতুন রোগী শনাক্তের তথ্য জানিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর। ওইদিন নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ছিল ৩ দশমিক ৩৫ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৪ ঘণ্টায় সারাদেশের ৮৭৬টি ল্যাবরেটরিতে ২২ হাজার ৭২৭টি নমুনা সংগ্রহ করা হয় এবং ২২ হাজার ৭১৬টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে দেশে মোট এক কোটি ৩৪ লাখ ৪৭ হাজার ৮৭২টি নমুনা পরীক্ষা করা হয়েছে। মহামারি শুরুর পর থেকে এ পর্যন্ত নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৪ দশমিক ৪৬ শতাংশ।

এদিকে, একদিনে করোনা থেকে সেরে উঠেছেন চার হাজার ৮২৪ জন। এ নিয়ে দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৮ লাখ ২৬ হাজার ৯৪৯ জন।

গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে পুরুষ তিনজন এবং নারী পাঁচজন। এদের মধ্যে সরকারি হাসপাতালে পাঁচজন এবং বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনজন মারা গেছেন।

বিভাগওয়ারি হিসাবে ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে ঢাকা বিভাগের তিনজন, রাজশাহীর একজন, বরিশালে দুইজন এবং রংপুরে দুইজন রয়েছেন। বয়স অনুযায়ী মৃতদের মধ্যে ৩১ থেকে ৪০ বছর বয়সী একজন, ৫১ থেকে ৬০ বছর বয়সী তিনজন, ৬১ থেকে ৭০ বছরের দুইজন, ৭১ থেকে ৮০ বছরের একজন এবং ৮১ থেকে ৯০ বছরের একজন রয়েছেন।

২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ প্রথম মৃত্যুর তথ্য জানায় স্বাস্থ্য অধিদপ্তর।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ