• মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ০৩:২৯ পূর্বাহ্ন

উন্মুক্ত স্থানে সবধরনের সভা-সমাবেশে নিষেধাজ্ঞা জারি

আমার কাগজ ডেস্ক: / ৬৭ শেয়ার
প্রকাশিত : সোমবার, ১০ জানুয়ারী, ২০২২

মহামারি করোনাভাইরাসের প্রকোপ উদ্বেগজনক হারে বাড়তে থাকায় কারিগরি ও পরামর্শক কমিটির সুপারিশের ভিত্তিতে উন্মুক্ত স্থানে সবধরনের সভা-সমাবেশে নিষেধাজ্ঞা জারি করেছে সরকার। আগামী ১৩ জানুয়ারি বৃহস্পতিবার থেকে এই নিষেধাজ্ঞা কার্যকর হবে।

সোমবার সন্ধ্যায় মন্ত্রিপরিষদ বিভাগ থেকে করোনা নিয়ন্ত্রণে ১১ দফা বিধিনিষেধ জারি করা হয়েছে। সেখানে সভা-সমাবেশ নিষিদ্ধের বিষয়টিও রয়েছে।

সরকারি নির্দেশনায় বলা হয়েছে, উন্মুক্ত স্থানে সর্বসামাজিক, রাজনৈতিক, ধর্মীয় অনুষ্ঠান এবং সমাবেশ পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত বন্ধ রাখতে হবে।

এছাড়া সরকারি বিধিনিষেধে মাস্ক পরা বাধ্যতামূলক, করোনার টিকার সনদ নিয়ে হোটেল-রেস্তোরাঁয় খাবার গ্রহণ, টিকার সনদ নিয়ে শিক্ষাপ্রতিষ্ঠানে প্রবেশ, গণপরিবহনে অর্ধেক যাত্রী বহন এবং স্বাস্থ্যবিধি মানাতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার বিষয়টি উল্লেখ রয়েছে।

এর আগে গত ৮ জানুয়ারি শনিবার দেশে মহামারি করোনাভাইরাসের প্রকোপ অব্যাহতভাবে বাড়তে থাকায় তা নিয়ন্ত্রণে রাখতে সবধরনের সামাজিক, ধর্মীয় ও রাজনৈতিক সভা-সমাবেশ বন্ধের সুপারিশ করে করোনাসংক্রান্ত জাতীয় কারিগরি পরামর্শক কমিটি।

করোনাভাইরাসের প্রকোপ অনেকটা নিয়ন্ত্রণে চলে আসার পর গত কয়েক সপ্তাহ ধরে অব্যাহতভাবে সংক্রমণ বাড়ছে। ইতিমধ্যে দক্ষিণ আফ্রিকায় আবিষ্কৃত করোনার নতুন ধরন ওমিক্রন বাংলাদেশেও শনাক্ত হয়েছে। ওমিক্রন এখনো দেশে ভয়াবহ রূপ ধারণ না করলেও বিশ্বের বিভিন্ন দেশে ভ্যারিয়েন্টটি ভয়ংকর রূপ ধারণ করেছে। সেই ধাক্কা বাংলাদেশেও আসতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ