• শুক্রবার, ২০ মে ২০২২, ০২:০৯ অপরাহ্ন

উত্তর কোরিয়ায় তিন দিনে ‘জ্বরে’ আক্রান্ত ৮ লক্ষাধিক

আন্তর্জাতিক ডেস্ক: / ২৩ শেয়ার
প্রকাশিত : রবিবার, ১৫ মে, ২০২২

মাত্র তিন দিনের মধ্যে উত্তর কোরিয়ায় ‘জ্বরে’ আক্রান্তের সংখ্যা আট লাখ ছাড়িয়েছে। শেষ ২৪ ঘণ্টায় ‘জ্বরে’ মৃত্যু হয়েছে আরও ১৫ জনের। পরিস্থিতি সামাল দিতে সে দেশজুড়ে চলছে লকডাউন। খবর এনডিটিভি ও বার্তা সংস্থা রয়টার্সের।

দুদিন আগে কোভিডে প্রথম মৃত্যু ঘিরে উত্তর কোরিয়ার ভাইরাসের সংক্রমণ পরিস্থিতি নিয়ে উদ্‌বেগ দেখা দিয়েছিল। এ মুহূর্তে দেশটির স্বাস্থ্য কর্মকর্তাদের চিন্তা আরও বাড়িয়ে তুলেছে সংক্রমিতের সংখ্যার চাপ।

প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে, গত কয়েক দিনে জ্বরে আক্রান্তদের মধ্য থেকে সব মিলিয়ে ৪২ জনের মৃত্যু হয়েছে। এবং মাত্র তিন দিনে জ্বরে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে আট লাখ ২০ হাজার ৬২০ জনে। এদের মধ্যে তিন লাখ ২৪ হাজার ৫৫০ জন হাসপাতালে চিকিৎসাধীন। তবে, কত জন কোভিডে মারা গেছে, সে তথ্য প্রকাশ করছে না দেশটি।

এমন পরিস্থিতিতে দেশব্যাপী কঠোর লকডাউন জারি করেছে উত্তর কোরিয়া। পণ্য উৎপাদন থেকে পণ্য পরিবহণ—সব আপাতত বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

উত্তর কোরীয় প্রশাসনের দাবি—ওমিক্রন ভ্যারিয়্যান্টের তোপে হু হু করে সংক্রমণ বাড়ছে সে দেশে। তবে, বিশেষজ্ঞেরা বলছেন—করোনা ঠেকানোর ব্যাপারে উত্তর কোরিয়ার উদাসীনতা রয়েছে। বিশ্বজুড়ে কোভিড মহামারি শুরুর পরেও কিম জং-উনের দেশে এখন পর্যন্ত করোনার টিকাকরণ হয়নি। এমনকি কোভিড পরীক্ষাতেও জোর দেওয়া হয়নি বলে অভিযোগ রয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ