• রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ০৯:৪৩ অপরাহ্ন

ঈদ উপলক্ষে প্রচার হবে বিটিভির প্রযোজনায় নির্মিত তারকাবহুল ৪ নাটক

বিনোদন ডেস্ক: / ৩৫ শেয়ার
প্রকাশিত : মঙ্গলবার, ৫ জুলাই, ২০২২

ঈদ উপলক্ষ্যে বিটিভির প্রযোজনায় এবার নির্মিত হয়েছে চারটি নাটক, যা প্রচার হবে ঈদের আগের দিন থেকে ঈদের ৩য় দিন পর্যন্ত রাত ৮টার বাংলা সংবাদের পর। জনপ্রিয় নাট্যকারদের চিত্রনাট্যে নাটকগুলোর বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন নামকরা অভিনয়শিল্পীরা।

ঈদের আগের দিন প্রচার হবে মাতিয়া বানু শুকুর রচনায় ও মাহবুবা ফেরদৌসের প্রযোজনায় নাটক ‘রিটার্ন টিকেট’। এতে দেখা যাবে, ক্যারিয়ার সচেতন ছেলে মায়ের পছন্দে বিয়ে করেছেন একটু বেশি বয়সে। যে বিয়ের পর সংসার করাকে যন্ত্রণা মনে করে। অন্যদিকে মিশুক স্বভাবের বউ, শাশুড়ির ভীষণ আদরের। সারাদিন মোবাইল, ফেসবুক, লাইভ ও টিকটক করতে ভালোবাসে। দুই মেরুর দুজন মানুষের সংসার যাপন ও তাদের পরিবার নিয়ে ঘটতে থাকে নানান ঘটনা। নাটকটিতে অভিনয় করেছেন জাহিদ হাসান, ডলি জহুর, ভাবনা, ডা. এজাজ, নরেশ ভূঁইয়া, আল মামুন প্রমুখ।

ঈদের দিন প্রচার হবে আজাদ আবুল কালামের রচনায় ও এসএম নোমান হাসানের প্রযোজনায় নাটক ‘দূর সম্পর্ক’। একজন উচ্চপদস্থ কর্মকর্তা ও তার পরিবারে গ্রাম থেকে আসা একজন আত্মীয়কে (ছদ্ম পরিচয়) ঘিরে আবর্তিত হয়েছে নাটকের কাহিনি। এতে অভিনয় করেছেন মানস বন্দ্যোপাধ্যায়, আজাদ আবুল কালাম, সাবেরী আলম, আয়েশা লাবণ্য, মায়মুনা ফেরদৌস, আহনাফ আবরারসহ অনেকে।

ঈদের ২য় দিন প্রচার হবে নাটক ‘উকিল বশীকরণ’। মাসুম রেজার চিত্রনাট্যে নাটকটি প্রযোজনা করেছেন ঈমাম হোসাইন। নাটকে দেখা যাবে, পুরুষবিদ্বেষী পাত্রী উর্মিলা করকে কোনোমতেই বিয়ের জন্য রাজি করানো যায় না। অন্যদিকে সালাহউদ্দিন লাভলুর এই মধ্য বয়সে একজন পাত্রী জুটলেই খুলে যাবে সব সমস্যার জট। মৌসুমী হামিদ কী পারবেন মামলা ঠুকে হলেও বোনের বিয়ে দিতে? নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন আরমান পারভেজ মুরাদ, সালাহউদ্দিন লাভলু, মৌসুমী হামিদ, শ্যামল মাওলা, উর্মিলা শ্রাবন্তী কর, রমিজ রাজু ও আইনুন পুতুল।

সুজাত শিমুলের রচনায় ও সাহরিয়ার মোহাম্মদ হাসানের প্রযোজনায় ‘মানিক-রতন’ প্রচার হবে ঈদের ৩য় দিন। এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন সুজাত শিমুল, সাজু খাদেম, শারমীন জোহা শশী, ঝুনা চৌধুরী, নাইরুজ সিফাত, আফজাল শরীফ, আতাউর রহমান প্রমুখ। নাটকে দেখা যাবে- বেকারত্বের অভিশাপ নিয়ে বরিশাল থেকে ঢাকায় আসে দুই যুবক মানিক ও রতন। তাদের দুজনের বিশ্বাস ঢাকায় টাকা ওড়ে। টাকা উপার্জনের জন্য তারা বেছে নেয় বিভিন্ন পেশা। এগিয়ে যেতে থাকে নাটকের গল্প।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ