• বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ১০:৩৯ অপরাহ্ন

ইমেরিটাস অধ্যাপক হলেন ডা. এবিএম আব্দুল্লাহ

আমার কাগজ ডেস্ক: / ৫৪ শেয়ার
প্রকাশিত : সোমবার, ৩১ জানুয়ারী, ২০২২

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ব্যক্তিগত চিকিৎসক ও ইউজিসি অধ্যাপক ডা. এবিএম আব্দুল্লাহকে ইমেরিটাস অধ্যাপক হিসেবে নিয়োগ দিয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ)।

আজ সোমবার (৩১ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের শহীদ ডা. মিল্টন হলে বিএসএমএমইউ উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত ৮৫তম সিন্ডিকেট সভায় অধ্যাপক এবিএম আব্দুল্লাহকে ইমেরিটাস অধ্যাপক হিসেবে নিয়োগসহ অন্যান্য বিষয়ে অনুমোদন দেওয়া হয়। সভায় সিন্ডিকেটের সদস্যরা উপস্থিত ছিলেন।

সিন্ডিকেট সভায় বিশ্ববিদ্যালয়ের নার্স নিয়োগের চূড়ান্ত ফলাফল প্রকাশিত হয় এবং তা অনুমোদন দেওয়া হয়। এছাড়া বিশ্ববিদ্যালয়ে কর্মরত দৈনিক মজুরিভিত্তিক কর্মচারীদের অস্থায়ীভাবে নিয়োগ দেওয়া হয়।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা সেবা কার্যক্রম সুষ্ঠু সুন্দরভাবে অব্যাহত রাখার লক্ষ্যে সর্বমোট ৬৭০ (১০৯ ও ৫৬১) জন নার্সকে চূড়ান্তভাবে নির্বাচিত করা হয়। এ বিশ্ববিদ্যালয়ে কর্মরত ১৭৫ জন কর্মচারীকে তৃতীয় শ্রেণির বিভিন্ন পদে এবং ৫৩৪ জন কর্মচারীকে চতুর্থ শ্রেণির বিভিন্ন পদে অস্থায়ীভাবে নিয়োগ প্রদান করা হয়।

এছাড়া পিএইচডি কোর্স চালু, নিজস্ব প্রেস তৈরি, ভাইস চ্যান্সেলর, প্রো-ভাইস চ্যান্সেলর, কোষাধ্যক্ষ, রেজিস্ট্রার, প্রক্টর, পরিচালকের (হাসপাতাল) জন্য আবাসনের ব্যবস্থা করাসহ বিভিন্ন বিষয়ের অনুমোদন দেওয়া হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ