• বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০৭:৫১ অপরাহ্ন

ইভিএমে যারা আস্থা নেই বলছেন, তাদের অন্তরে হয়তো আস্থা আছে : ইসি আলমগীর

আমার কাগজ ডেস্ক: / ১৪ শেয়ার
প্রকাশিত : রবিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২২

নির্বাচন কমিশনার মো. আলমগীর দাবি করেছেন, যেসব দল ইভিএমের বিরোধিতা করে, তারাও অন্তরে ইভিএম ভালো বলে বিশ্বাস করে। একইসঙ্গে আগামী নির্বাচনে সব দল অংশ নেবে বলেও মনে করেন তিনি।

রোববার রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে নিজ দপ্তরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মো. আলমগীর এসব কথা বলেন।

ইভিএম নিয়ে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ১২ কোটি ভোটারের পরিপূর্ণ আস্থা আছে। যারা আস্থা নেই বলছেন, তাদের অন্তরে হয়তো আস্থা আছে। এটি হয়তো রাজনৈতিক কৌশল।

মো. আলমগীর বলেন, যারা ইভিএমের বিরোধিতা করছেন, তারা অনানুষ্ঠানিকভাবে যখন নির্বাচন কমিশনের কাছে আসেন, তখন ইভিএমে নির্বাচন দেওয়ার কথা বলেন।

ইভিএমে কারচুপি, আগের রাতে ভোট দেওয়া, ব্যালট ছিনতাই, জালভোট দেওয়ার সুযোগ নেই উল্লেখ করে তিনি বলেন, পারলে তারা ৩০০ আসনেই ইভিএমে ভোট গ্রহণ করতেন। যেখানে ইভিএমে ভোট হবে, সেখানে খুব বেশি ফোর্স (আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য) মোতায়েন করতে হবে না। তাই যেখানে ব্যালটে ভোট গ্রহণ করা হবে, সেখানে বেশি ফোর্স মোতায়েন করতে হবে।

যারা ইভিএম নিয়ে আর্টিকেল লেখেন, তারা ইভিএম দেখেননি, নির্বাচন কমিশনের কাছে ইভিএম নিয়ে কিছু শুনতেও চাননি, ইভিএমে ভোটও দেননি বলে দাবি করে মো. আলমগীর।

তার মতে, ‘ভোটাররা ইভিএম বিশ্বাস করেন।’ তিনি প্রশ্ন রাখেন, যত জায়গায় নির্বাচন হয়েছে কোথাও কি ভোটারদের দেখেছেন, এটি নিয়ে আপত্তি করতে বা মিছিল বের করতে বা কোনো আর্টিকেল (নিবন্ধ) লিখতে?


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ