• বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০৬:৪৯ অপরাহ্ন

ইন্টারপোল সম্মেলনে অংশ নিতে ভারতে যাচ্ছেন আইজিপি

আমার কাগজ ডেস্ক: / ১৭ শেয়ার
প্রকাশিত : রবিবার, ১৬ অক্টোবর, ২০২২

আন্তর্জাতিক পুলিশ সংস্থা- ইন্টারপোলের ৯০তম সাধারণ সম্মেলনে অংশ নিতে ভারত যাচ্ছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।

রোববার (১৬ অক্টোবর) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ শাখা-১ থেকে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে। প্রজ্ঞাপনে সই করেন উপ-সচিব মো. শামীম হাসান।

প্রজ্ঞাপনে বলা হয়, সম্মেলনে চার সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেবেন আইজিপি। ভারতের নয়াদিল্লিতে এ সম্মেলন ১৮ থেকে ২১ অক্টোবর অনুষ্ঠিত হবে।

সম্মেলনে আইজিপি ছাড়া বাকি তিন পুলিশ কর্মকর্তারা হলেন- পুলিশ সদরদপ্তরের ডিআইজি (অপারেশন্স) মো. হায়দার আলী খান, পুলিশ সদরদপ্তরের এআইজি (এনসিবি) মোহাম্মদ এহসান সাত্তার ও আইজিপির স্টাফ অফিসার অতিরিক্ত পুলিশ সুপার মো. আল-আমিন সরকার।

গত বছর ইন্টারপোলের ৮৯তম সাধারণ সম্মেলন অনুষ্ঠিত হয় তুরস্কে। এবারের সম্মেলনে ১৯৪টি দেশের পুলিশ প্রতিনিধিরা বর্তমান বিশ্ব নিরাপত্তা পরিস্থিতি, আন্তর্জাতিক ও আন্ত:রাষ্ট্রীয় অপরাধ পর্যবেক্ষণ, সহিংসতা, সন্ত্রাসবাদ, মানিলন্ডারিং, অর্গানাইজড ক্রাইম, সাইবার অপরাধ, পর্নোগ্রাফি, নারী ও শিশু নির্যাতন, যৌন হয়রানিসহ নানা বিষয়ে নীতিমালা প্রণয়ন, পরিকল্পনা গ্রহণ ও বাস্তবায়ন কৌশল নির্ধারণ করবেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ