• বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ০৫:৩৫ পূর্বাহ্ন

ইন্টারন্যাশনাল লিজিংয়ে পাঁচ পরিচালক নিয়োগ দিলো হাইকোর্ট

ফারুক হোসাইন / ৪৫ শেয়ার
প্রকাশিত : মঙ্গলবার, ৬ জুলাই, ২০২১

মামলায় অভিযুক্তদের বাদ দিয়ে ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্স সার্ভিসেস লিমিটেডের পরিচালনা বোর্ডে ৫ জনকে স্বাধীন পরিচালক হিসেবে নিয়োগ দিয়েছেন হাইকোর্ট।

মঙ্গলবার সুপ্রিম কোর্টের ওয়েব সাইটে বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকারের এ আদেশ প্রকাশিত হয়েছে।

নিয়োগ পাওয়া পরিচলাকরা হলেন, অগ্রণী ব্যাংক, প্রাইম ব্যাংক ও সাউথ ইস্ট ব্যাংকের সাবেক সিইও সৈয়দ আবু নাসের বখতিয়ার, অবসরপ্রাপ্ত সিনিয়র জেলা ও দায়রা জজ এবং দুদকের সাবেক পরিচালক শফিকুল ইসলাম, অবসরপ্রাপ্ত বিগ্রেডিয়ার জেনারেল মিটফুল করিম, ব্যারিস্টার আশরাফ আলী এবং এনামুল হাসান।

এ প্রতিষ্ঠানটির চেয়ারম্যান এন আই খান ছাড়া বাকি পরিচালকরা মামলায় অভিযুক্ত। তাই নতুন করে এ ৫ জন ব্যক্তিকে স্বাধীন পরিচালক হিসেবে নিয়োগ দিয়েছেন আদালত।

এর আগে পরিচালকদের নামের তালিকা বাংলাদেশ ব্যাংকে পাঠাতে এবং প্রত্যেক বোর্ড মিটিংয়ে যোগদানের জন্য তাদের সম্মানী হিসেবে ২৫ হাজার টাকা করে দিতে ইন্টারন্যাশনাল লিজিংকে নির্দেশ দেন হাইকোর্ট।

আদালতে কোম্পানিটির পক্ষে ছিলেন আইনজীবী মাহফুজুর রহমান মিলন। অপরদিকে দুদকের পক্ষে ছিলেন খুরশিদ আলম খান।

পরে খুরশীদ আলম খান বলেন, আদালত কিছু ব্যক্তির নাম দিয়ে জানতে চাইলো এদের বিরুদ্ধে কোনো মামলা বা গ্রেফতারি পরোয়ানা আছে কিনা। সেটা দুদককে দিলাম। দুদক বললো উনাদের বিরুদ্ধে ফৌজদারি মামলা আছে। কোনো উপযুক্ত আদালত থেকে জামিন না নেয়ার আগ পর্যন্ত তারা আইনের দৃষ্টিতে পলাতক। এ অবস্থায় তারা কোম্পানি চালাবে কীভাবে। এরপর আদালত কয়েকজন স্বাধীন পরিচালক নিয়োগ দেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ

পুরাতন সব সংবাদ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
%d bloggers like this: