• শুক্রবার, ২০ মে ২০২২, ১২:৫৯ অপরাহ্ন

ইউক্রেনের প্রেসিডেন্টের জনপ্রিয়তা ৩ গুণ বেড়েছে

আন্তর্জাতিক ডেস্ক / ৩৮ শেয়ার
প্রকাশিত : সোমবার, ২৮ ফেব্রুয়ারী, ২০২২

আন্তর্জাতিক ডেস্ক:
ছিলেন একজন কৌতুক অভিনেতা। সেখান থেকে ৪ কোটি জনসংখ্যার দেশ ইউক্রেনের প্রেসিডেন্ট হন। বিশ্বজুড়ে এখন আলোচনায় তিনি, ভালোদিমির জেলেনস্কি।

ইউক্রেন ও রাশিয়ার সংঘাত বিষয়ে তুমুল আলোচনায় রয়েছেন জেলেনস্কি। কেউ কেউ এ যুদ্ধে জড়িয়ে পড়া নিয়ে তার ভর্ৎসনা করছেন। দেশ রক্ষায় পালিয়ে যাচ্ছেন না জেলেনস্কি, তাই অনেকের চোখে তিনি একজন বীর।

তবে এসব আলোচনা-সমালোচনার মধ্যে জেলেনস্কির জনপ্রিয়তা এখন তুঙ্গে। টুইটার, ফেসবুক, ইনস্টাগ্রামের মতো সোশ্যাল মিডিয়ায় নেটিজেনদের আলোচনার কেন্দ্রবিন্দুতে একটাই নাম – ভালোদিমির জেলেনস্কি।

ইউক্রেনে রাশিয়ার আগ্রাসনের শুরু থেকেই সোশ্যাল মিডিয়ায় বেশ সক্রিয় জেলেনস্কি।

দেশবাসীকে যুদ্ধে নামার আহ্বান ও করণীয় নিয়ে ফেসবুকে লাইভ করছেন নিয়মিত। টুইটারে ভিডিও আপলোড করছেন। তিনি পালিয়ে যাননি বা আত্মসমর্পণ করেননি সে বার্তা দিয়ে যুদ্ধে সক্রিয় থাকতে বলছেন।

আর তার সব পোস্ট, টুইট, ছবি, ভিডিও গোগ্রাসে গিলছে ইউক্রেনের নাগরিকসহ গোটা বিশ্ব।

জেলেনস্কি নতুন এক জনমত জরিপে পাওয়া গেছে, গত বছরের ডিসেম্বরের চেয়ে ইউক্রেনের মানুষের কাছে জেলেনস্কির জনপ্রিয়তা তিন গুণ বেড়েছে।

চলতি সপ্তাহের শেষ দিকে এ জরিপ করা হয়।

এরইমধ্যে রাশিয়ার দাবি, ইউক্রেনের প্রেসিডেন্ট কিয়েভ ছেড়ে পালিয়েছেন।

রাশিয়ার জাতীয় সংসদের নিম্নকক্ষ দুমার স্পিকার ভিয়াচেস্লাভ ভলোদিন বলেছেন, ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি রুশ অভিযানের দ্বিতীয় দিন শুক্রবার রাজধানী কিয়েভ থেকে পালিয়ে পশ্চিমাঞ্চলীয় লভিব শহরে চলে গেছেন।

সামাজিক যোগাযোগের মাধ্যম টেলিগ্রামে দেওয়া এক পোস্টে তিনি এ দাবি করেন। খবর স্পুটনিকের।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ