• বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ১১:৪৪ অপরাহ্ন

ইংল্যান্ডের দ্বিতীয় সারির দলের কাছে পাকিস্তানের বড় হার

ক্রীড়া ডেস্ক: / ২১ শেয়ার
প্রকাশিত : শুক্রবার, ৯ জুলাই, ২০২১
CARDIFF, WALES - JULY 08: Saqib Mahmood of England duri celebrates after taking the wicket of Faheem Ashraf of Pakistan ng the 1st One Day International between England and Pakistan at Sophia Gardens on July 08, 2021 in Cardiff, Wales. (Photo by Ryan Pierse/Getty Images)

দলের নিয়মিত ক্রিকেটারদের অধিকাংশ আইসোলেশনে থাকায় বেন স্টোকসকে অধিনায়ক করে সম্পূর্ণ নতুন তারুণ্য নির্ভর দল নিয়ে খেলতে স্বাগতিক ইংল্যান্ড জাতীয় ক্রিকেট দল। তাদের কাছেই পাত্তা পেল না পাকিস্তানিরা। সিরিজের প্রথম ওয়ানডেতে ইংলিশদের দ্বিতীয় সারির দলের কাছে ৯ উইকেকের বড় ব্যবধানে হেরেছে সফরকারীররা।

টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে উদীয়মান পেসার সাকিব মাহমুদের বোলিংয়ের সামনে দাঁড়াতেই পারেননি পাকিস্তানের টপঅর্ডাররা। ইনিংসের প্রথম ওভারের প্রথম বলে ইমাম-উল-হককে এবং তৃতীয় বলে অধিনায়ক বাবর আজমে সাজঘরে ফেরান সাকিব। দুজনই ফেরেন শূন্যরানেই। এরপর চতুর্থ ওভারে মোহাম্মদ রিজওয়ানকে ১২ রানে ফেরান লুইস গ্রেগরি।

এরপর ক্রমেই পড়তে থাকে একের পর এক উইকেট। শুরুর দিকে ফখর জামানের ৪৭ এবং শেষদিকে সাদাব খানের ৩০ রানের ইনিংসের উপর ভর করে সম্মানজনক স্কোর সংগ্রহ করে সফরকারীরা। এই দুই ব্যাটসম্যান ছাড়া আর কেউই বিশের ঘর স্পর্শ করতে পারেননি। আর ফলে ৩২.২ ওভারে সবকটি উইকেট হারিয়ে বাবর আজমদের সংগ্রহ দাঁড়ায় ১৪১ রান।

ইংল্যান্ডের পক্ষে সর্বোচ্চ চারটি উেইকেট নেন সাকিব মাসুদ। এছাড়া দুটি করে উইকেট পেয়েছেন ক্রেগ ওভারটন এবং ম্যাট পার্কিনসন। আর একটি উইকেট নেন লুইস গ্রেগরি।

মাত্র ১৪২ রান তাড়া করতে নেমে শুরুতে ওপেনার ফিল সল্ট হারায় স্বাগতিক ইংল্যান্ড। তখন হয়তো মনে হচ্ছিল হয়তো কিছুটা লড়াই করবে পাকিস্তান। কিন্তু পরে অবশ্য ফিরে তাকাতে হয়নি বেন স্টোকস বাহিনীকে। দ্বিতীয় উইকেট জুটিকে জ্যাক ক্রাউলিকে সঙ্গে নিয়ে ১২০ রানের অপ্রতিরোধ্য জুটি গড়েন ওপেনার ডেভিড মালান। আর তাতেই এসে যায় জয়।

দুজনই ব্যক্তিগত অর্ধশতক পূর্ণ করে অপরাজিত থাকেন। আটটি চারের মারে ৬৯ বলে ৬৮ রানে অপরাজিত থাকেন মালান। অন্যদিকে ক্রাউলির ৫০ বলে ৫৮ রানের অপ্রতিরোধ্য ইনিংসটি সাতটি চারে সাজানো।

ম্যাচসেরা হোন সাকিব মাহমুদ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ

পুরাতন সব সংবাদ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
%d bloggers like this: