• বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ০৪:২৭ পূর্বাহ্ন

আসুন পাঁচ ওয়াক্ত নামাজ পড়ি, আল্লাহকে স্মরণ করি: আহমেদ শরীফ

আমার কাগজ ডেস্ক / ১৩০ শেয়ার
প্রকাশিত : বৃহস্পতিবার, ১৫ জুলাই, ২০২১

আল্লাহকে স্মরণ করে সবাইকে পাঁচ ওয়াক্ত নামাজ পড়ার আহ্বান জানিয়েছেন ঢালিউডের জনপ্রিয় অভিনেতা আহমেদ শরীফ। মঙ্গলবার (১৩ জুলাই) নিজের ফেসবুক অ্যাকাউন্টে তিনি লিখেছেন, আসুন সকলে পাঁচ ওয়াক্ত নামাজ পড়ি, আল্লাহ তায়ালাকে স্মরণ করি। একমাত্র তিনিই সর্ব শক্তিমান।

বাংলা চলচ্চিত্রের ইতিহাসে আহমেদ শরীফ এক অপ্রতিদ্বন্দ্বী নাম। অভিনয় গুণে দশকের পর দশক তিনি মাতিয়ে রেখেছেন চলচ্চিত্রপ্রেমীদের হৃদয়। চলচ্চিত্রে তার অভিষেক নায়ক হিসেবে হলেও তিনি পরে খলনায়ক হিসেবে নিজের পরিচয় প্রতিষ্ঠা করেছেন। প্রায় আট শতাধিক বাংলা চলচ্চিত্রে অভিনয় করেছেন আহমেদ শরীফ। আহমেদ শরীফের প্রথম সিনেমার নাম সুভাষ দত্ত নির্মিত ‘অরুণোদয়ের অগ্নিসাক্ষী’। তার উল্লেখযোগ্য সিনেমার মধ্যে আছে ক্ষতিপূরণ, মোহনা, তিনকন্যা, মহানায়ক, নাগ নাগিনীর প্রেম, শীষ নাগ, রূপসী নাগিন, রাজনন্দিনী, কেয়ামত থেকে কেয়ামত, দেনমোহর, মহেশখালীর বাঁকে, শেষ খেলা, শাস্তি, মেঘের কোলে রোদ, মিস ললিতা, চাওয়া থেকে পাওয়া, বিষে ভরা নাগিন।
১৯৮৪ সালে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি প্রতিষ্ঠার সময়ে প্রথম সাধারণ সম্পাদক ছিলেন আহমেদ শরীফ, এরপর তিনি আরও দুই মেয়াদে সাধারণ সম্পাদক এর এবং চার মেয়াদে সভাপতির দায়িত্ব পালন করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ

পুরাতন সব সংবাদ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
%d bloggers like this: